Suvendu Adhikari: ‘তৃণমূলে ৮০ শতাংশই আমাদের লোক’, বিস্ফোরক শুভেন্দু, আগেই জেনে গিয়েছিলেন খবরটা!

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর দাবি, মমতা যে প্রস্তাব গ্রহণ করতে নিষেধ করেছেন, তা আগে থেকেই জানতেন তিনি।

Suvendu Adhikari: 'তৃণমূলে ৮০ শতাংশই আমাদের লোক', বিস্ফোরক শুভেন্দু, আগেই জেনে গিয়েছিলেন খবরটা!
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 3:30 PM

কলকাতা : বিধানসভা থেকে সাত বিজেপি বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে আগেই। সেই ইস্যু গড়িয়েছে হাইকোর্ট পর্যন্ত। কিন্তু আদালত বলেছে, ওই বিতর্ক মিটিয়ে নিতে হবে বিধানসভাতেই। সেই মত সোমবার বিধানসভা অধিবেশনের শুরুর দিনেই মোশন আনে বিজেপি। কিন্তু সেই মোশন গৃহীত হয়নি। আর তারপরই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, মোশন যে গৃহীত হবে না, সেটা নাকি তিনি জানতেন। এই প্রসঙ্গে শুভেন্দু আরও দাবি করেছেন, তৃণমূলে ৮০ শতাংশ লোকই বিজেপির লোক। তাই এ কথা আগে থেকে জেনে গিয়েছেন তিনি।

সম্প্রতি চর-বিতর্কে মুখ খুলেছেন তৃণমূল ও বিজেপি দুই দলের একাধিক নেতা। দুই দলেরই দাবি, বিপক্ষে রয়েছে তাঁদের ‘চর’, তাই বিরোধীদের সব খবরই তাঁরা জেনে যাচ্ছেন। এরই মধ্যে বিরোধী দলনেতার এই মন্তব্য নতুন করে বিতর্ক বাড়াতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

শুভেন্দুর দাবি, তাঁদের আনা প্রস্তাব যে গৃহীত হবে না, এ কথা সকালেই জেনে গিয়েছিলেন তিনি। সকাল ৯ টা নাগাদ তিনি এ কথা জানিয়ে বিধায়ক মনোজ টিগ্গাকে হোয়াটসঅ্য়াপও করেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ‘চাইলে সেই হোয়াটসঅ্য়াপ দেখে নিতে পারেন।’ পাশাপাশি, শুভেন্দুর বক্তব্য, প্রস্তাব যে গৃহীত হয়নি, তা শুধুমাত্র স্পিকারের সিদ্ধান্ত নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের নির্দেশেই এমনটা হয়েছে। তিনি বলেন, ‘সরকারেরও সব খবর আমার কাছে আছে। মুখ্যমন্ত্রী আগেই বারণ করে দিয়েছেন, আমাদের আবেদন না নেওয়ার জন্য। আমি অনেক আগেই বলে দিয়েছিলাম যে এটাই হতে চলেছে।’

সম্প্রতি, বিজেপি সাংসদ জগন্নাথ সরকার সম্প্রতি দাবি করেছেন, তৃণমূলে বেশ কয়েকজন চর রয়েছে। সেই দাবি উড়িয়ে দেয় তৃণমূল। আর এই তরজায় বিজেপি নেতা রাহুন সিনহা দাবি করেন, কুণাল ঘোষই তাঁদের চর। তাঁর কাছ থেকেই সব খবর পায় বিজেপি।

বিজেপি বিধায়কদের সাসপেনশন তোলার জন্য আবেদন জানিয়ে প্রস্তাব দেওয়া হয় এ দিন। সেই প্রস্তাব গৃহীত হয়নি। স্পিকারের দাবি, সঠিকভাবে এই মোশন জমা করা হয়নি, তাই এই মোশন গ্রহণ করা যাচ্ছে না। আগামিকাল, মঙ্গলবার বিএ কমিটির বৈঠকে এ বিষয়ে ভাবনা-চিন্তা করা হবে বলে জানিয়েছেন অধ্যক্ষ। সূত্রের খবর, উকিলের চিঠি প্রস্তাবের সঙ্গে দেওয়া হয়েছে। সাধারণ ভাবে সাদা কাগজে বা বিরোধী দলনেতার প্যাডে এগুলো দিতে হয়। কিন্তু বিজেপি তা না করে মোশনের সঙ্গে উকিলের চিঠি জমা দিয়েছিল। যার প্রয়োজন নেই।

শুভেন্দু জানান, হাইকোর্টের নির্দেশে এই প্রস্তাব জমা দেওয়া হয়েছিল। সেটা বাতিল করা হয়েছে। এবার তাঁরা আবার আদালতে যাবেন। সবটা জানবেন আদালতেই। আদালত যে নির্দেশ দেবে তাই করা হবে বলে উল্লেখ করেছেন শুভেন্দু। যদি আবার আবেদন করতে বলা হয়, তাই করা হবে।