Suvendu Adhikari: ‘তৃণমূলের ক্যাডারদের চাকরি দেওয়া হয়েছে’, বিধানসভাতেও দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

Suvendu Adhikari: যাঁদের চাকরি দেওয়া হয়েছে, তাঁদের অনেকেরই মার্কশিট জাল বলে দাবি করেছেন শুভেন্দু অধিকারী। বিধানসভার তরফে দাবি করা হয়েছে, বিধানসভায় নিয়োগে দুর্নীতির কোনও সম্ভাবনাই নেই।

Suvendu Adhikari: 'তৃণমূলের ক্যাডারদের চাকরি দেওয়া হয়েছে', বিধানসভাতেও দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 4:41 PM

কলকাতা : রাজ্য জুড়ে এসএসসি, প্রাথমিক সহ একাধিক ক্ষেত্রে নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। আর এবার বিধানসভার নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, বিধানসভার বিভিন্ন পদে এমন অনেক লোকজনকে নিয়োগ করা হয়েছে, যাঁদের নথিপত্র জাল। তাঁদের মধ্যে কেউ কেউ তৃণমূলের ক্যাডার বলেও মন্তব্য করেছেন তিনি। এই বিষয়ে আগেই একটি আরটিআই করেছিল বিজেপি। প্রামাণ্য নথি পেতে আবারও আরটিআই করা হবে বলে জানিয়েছেন শুভেন্দু। বুধবার বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু এই বিস্ফোরক অভিযোগ তোলেন। যদিও বিধানসভার তরফে এই অভিযোগ নস্যাৎ করে দেওয়া হয়েছে।

এ দিন বিজেপি বিধায়ক বলেন, ‘আমাদের কাছে তথ্য আছে। সব নথি পেলেই আপনাদের জানাব। ২০১১ সালের পর যে নিয়োগ হয়েছে তাতে তৃণমূলের ক্যাডারদের চাকরি দেওয়া হয়েছে, যাঁরা তৃণমূলের হয়ে বাইরে মিটিং-মিছিল করেন, ভোটের সময় বুথ দখল করেন।’ শুভেন্দু দাবি করেছেন, যাঁদের চাকরি দেওয়া হয়েছে, তাঁদের একটা বড় অংশের মাধ্যমিক, ৮ পাসের নথি জাল। অন্য রাজ্যের নথি দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন তিনি। বিরোধী দলনেতা মনে করেন, বিধানসভার গ্রুপ ডি পদে নিয়োগ করা হয়েছে তাঁদের, কাউকে নিরাপত্তারক্ষী হিসেবে নিয়োগ করা হয়েছে। বিজেপি বিধায়কদের অসম্মান ও অপদস্থ করার জন্য এই পদক্ষেপ করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

মূলত দক্ষিণ ২৪ পরগনার তৃণমূল কর্মীদের চাকরি দেওয়ার কথা বলেছেন শুভেন্দু। একদিকে দক্ষিণ ২৪ পরগনার অন্যতম সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে, ওই জেলারই অন্যতম বিধায়ক স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

তবে বিধানসভা সূত্রে জানানো হয়েছে, বিধানসভায় যাঁরা চাকরি করেন, তাঁদের প্রত্যেকের পুলিশ ভেরিফিকেশন হয়। মেডিক্যাল পরীক্ষাও হয়। বিধানসভার চাকরিতে কোনও দুর্নীতি নেই বলেই জানানো হয়েছে। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে বলেন, ‘এগুলো অর্থহীন কথা। এই অভিযোগের কোনও ভিত্তি নেই। পুলিশ ভেরিফিকেশন ছাড়া বিধানসভায় কাউকে নিয়োগ করা হয় না। পুলিশ আগে সবকিছু খতিয়ে দেখে, তারপরই নিয়োগ করা হয়।’ তাঁর দাবি, অন্যান্য জায়গায় হয়ত বিজেপি এ ভাবে নিয়োগ করতে অভ্যস্ত। বিরোধী দলনেতাকে কটাক্ষ করে তিনি বলেন, রাজভবনে গিয়ে উনি খবর নিন। রাজভবনে কারা কাজ করেন, তাঁদের কী ব্যাকগ্রাউন্ড, তা জানলে কাজ দেবে।

এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ শান্তনু সেন দাবি করেছেন, শুভেন্দু অধিকারীকে প্রকাশ্যে বলতে হবে যে, যদি এই অভিযোগ তিনি প্রমাণ করতে না পারেন, তাহলে তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন আর প্রকাশ্যে ক্ষমা চাইবেন।