Tala Bridge: পুজোর আগেই খুলবে টালা ব্রিজ, দিন-রাত এক করে চলছে কাজ

Tala Bridge: প্রায় আড়াই বছরের বেশি সময় ধরে তৈরি হচ্ছে নতুন এই টালা সেতু। সেই কাজ এখন প্রায় শেষের দিকে। প্রায় ৪৬৮ কোটি টাকা খরচ করে এই সেতুটির সংস্কার হচ্ছে।

Tala Bridge: পুজোর আগেই খুলবে টালা ব্রিজ, দিন-রাত এক করে চলছে কাজ
টালা সেতুর কাজ চলছে জোরকদমে
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 04, 2022 | 9:56 PM

কলকাতা : পুজোর আগেই খুলে দেওয়া হবে টালা ব্রিজ। ইতিমধ্যেই টালা ব্রিজের কাজ শেষের দিকে। সেক্ষেত্রে পুজোর আগেই খুলে দেওয়া সম্ভব হবে টালা ব্রিজ। পূর্ত দফতরের দায়িত্ব নেওয়ার পরের দিনই এই কথা জানিয়েছেন নতুন মন্ত্রী পুলক রায়। প্রসঙ্গত, বুধবারই রাজ্যের মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল হয়েছে। নতুন পূর্তমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পুলক রায়। আর তারপরই পূর্ত দফতর সূত্র মারফত শহরবাসীর জন্য এই সুখবর। বিশেষ করে যাঁরা উত্তর কলকাতার বাসিন্দা, তাঁদের জন্য এই খবর আনন্দের তো বটেই। প্রায় আড়াই বছরের বেশি সময় ধরে তৈরি হচ্ছে নতুন এই টালা সেতু। সেই কাজ এখন প্রায় শেষের দিকে। প্রায় ৪৬৮ কোটি টাকা খরচ করে এই সেতুটির সংস্কার হচ্ছে।

সামনেই দুর্গাপুজো। আর মাত্র দেড় মাস পরেই বাঙালির দুর্গাপুজো। আর সেই দুর্গাপুজোর আগেই টালা উড়ালপুলের উদ্বোধন করার প্রস্তুতি চলছে জোরকদমে। যে সংস্থা টালা উড়ালপুলের যাবতীয় নির্মাণের দায়িত্বে রয়েছে, সেই সংস্থার কর্মীরা দিন-রাত এক করে প্রায় এক কিলোমিটারের কাছাকাছি এই উড়ালপুলের নির্মাণের কাজ শেষ করছে। এই বিষয়ে নতুন পূর্ত মন্ত্রী পুলক রায় জানিয়েছেন, “টালা উড়ালপুল নিয়ে আমাদের ইঞ্জিনিয়াররা যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ আছে, আমরা পুজোর আগেই টালা ব্রিজ খুলে দিতে বদ্ধপরিকর।”

এই খবরটিও পড়ুন

স্থানীয় বিধায়ক তথা কলকাতার পুরনিগমের ডেপুটি মেয়র অতী ঘোষ জানিয়েছেন, “উত্তর ২৪ পরগনার শিল্পাঞ্চলের সঙ্গে কলকাতার সরাসরি যোগাযোগ নির্ভর করে রয়েছে টালা উড়ালপুলের উপর। সেই যোগাযোগ ব্যবস্থা আরও মসৃণ হবে। পুজোর সময় কলকাতা শহরবাসীকে এটি মুখ্যমন্ত্রীর উপহার হিসেবে আমরা গ্রহণ করব।” অতীন ঘোষ আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই টালা উড়ালপুলের এই নবনির্মিত রূপের উদ্বোধন হতে পারে। টালা ব্রিজটি আবার চালু হয়ে গেলে উত্তর ২৪ পরগনা এবং শহরতলির সঙ্গে কলকাতার যোগাযোগ আরও সহজ হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla