Tathagata Roy on Nabanna Abhiyan: ‘শুভেন্দু, সুকান্তকে অভিনন্দন’, দিলীপের নাম নিলেন না তথাগত

Bengal BJP: তথাগতর সঙ্গে দিলীপের সংঘাত নতুন নয়। এ দিন নবান্ন অভিযানের পর জল্পনা আরও একবার উস্কে দিলেন তথাগত।

Tathagata Roy on Nabanna Abhiyan: 'শুভেন্দু, সুকান্তকে অভিনন্দন', দিলীপের নাম নিলেন না তথাগত
নবান্ন অভিযানের পর টুইট তথাগতর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 8:43 PM

কলকাতা : বিজেপির অন্তর্দ্বন্দ্ব নতুন কিছু নয়। মাঝে মধ্যেই দলীয় নেতাদের কথাতেই সেই দ্বন্দ্বের কথা প্রকাশ্যে চলে আসে। আর মঙ্গলবার যখন রাজ্যে বড়সড় আন্দোলন করে নজর কাড়ল বঙ্গ বিজেপি, তার মধ্যেও বর্ষীয়ান নেতার টুইটে বাড়ল জল্পনা। বিজেপি নেতা তথাগত রায় এ দিন টুইটে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারকে শুভেচ্ছা জানালেও বাদ রইল দিলীপ ঘোষের নাম। প্রশ্ন উঠেছে, সচেতনভাবেই কি বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতির নাম বাদ রাখলেন তথাগত?

এ দিন সকাল থেকে বিজেপি নবান্ন অভিযান ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ জানায় বিজেপি নেতৃত্ব। আর শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদার গ্রেফতার হওয়ার পর উত্তেজনা বাড়ে আরও। এমজি রোড, হাওড়া ময়দান, সাঁতরাগাছির মতো জায়গায়গুলিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মীরা। অন্যদিকে, কলেজ স্কোয়্যার থেকে মিছিলের নেতৃত্বে ছিলেন দিলীপ ঘোষ।

দিনের শেষে তথাগত টুইটে লেখেন, ‘শুধু মমতার প্যানিক আর দলদাস পুলিশের অতি সক্রিয়তা আজ বিজেপির নবান্ন অভিযানের সাফল্যকে নতুন মাত্রায় পৌঁছে দিয়েছে। সুকান্ত ও শুভেন্দু, অভিনন্দন নিন।’

তথাগতর সঙ্গে বিজেপির একাংশের মত পার্থক্য সামনে এসেছে আগেও। কখনও দিলীপ ঘোষকে ফিটার মিস্ত্রি বলে কটাক্ষ করেছেন তথাগত, আবার কখনও দিলীপ ঘোষ দাবি করেছেন, তথাগত তৃণমূলের থেকেও সুবিধা নিয়েছেন। এমনকী দিলীপের শিক্ষাগত যোগ্যতা নিয়েও কটাক্ষ করতে দেখা গিয়েছে তথাগতকে। স্বভাবসিদ্ধভাবেই পাল্টা জবাবও দিয়েছেন দিলীপ। এ দিন অভিযানের ‘সাফল্যে’র পিছনে শুভেন্দু আর সুকান্ত রয়েছেন বলে দাবি করে কি ফের এবার বার্তা দিতে চাইলেন তথাগত? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।