TMC Meeting : জোড়া জয়ের দিনেই সুব্রত বক্সির অফিসে বৈঠকে তৃণমূল নেতৃত্ব, কী নিয়ে আলোচনা?

TMC: বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত বক্সির অফিসে এই বৈঠক চলছে। এই বৈঠকে উপস্থিত আছেন সুব্রত বক্সী, সুদীপ বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য,অরূপ বিশ্বাস। তৃণমূলের নতুন শৃঙ্খলা রক্ষা কমিটি গঠন হওয়ার পর এই প্রথম বৈঠকে বসছেন তাঁরা।

TMC Meeting : জোড়া জয়ের দিনেই সুব্রত বক্সির অফিসে বৈঠকে তৃণমূল নেতৃত্ব, কী নিয়ে আলোচনা?
তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠক
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 4:53 PM

কলকাতা : নতুন বছরের শুরুতেই জোড়া উপহার মমতা বন্দ্যোপাধ্যায়ের। আসানসোলের বিধানসভা উপনির্বাচনে কম মার্জিনে হলেও জয়ী হয়েছেন বাবুল সুপ্রিয়। আসানসোলের মাটিতেও লোকসভা আসন বিজেপির হাত থেকে ছিনিয়ে নিয়েছে তৃণমূল। রেকর্ড মার্জিনে জয়ী হয়েছেন আসানসোলের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। এরই মধ্যে শনিবার বিকেলে তৃণমূলের পর্যালোচনা বৈঠক। বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত বক্সির অফিসে এই বৈঠক চলছে। এই বৈঠকে উপস্থিত আছেন সুব্রত বক্সী, সুদীপ বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য,অরূপ বিশ্বাস। তৃণমূলের নতুন শৃঙ্খলা রক্ষা কমিটি গঠন হওয়ার পর এই প্রথম বৈঠকে বসছেন তাঁরা।

দলীয় সূত্রে খবর, সম্প্রতি কুণাল ঘোষের বিভিন্ন মন্তব্য নিয়ে এই বৈঠকে আলোচনা হতে পারে। এর পাশাপাশি, তৃণমূলের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্র করে দলীয় সাংসদ সৌগত রায় মন্তব্যও যথেষ্ট শোরগোল ফেলে দিয়েছিল রাজ্য রাজনীতিতে। সেই সব বিষয়গুলিকে নিয়েও শনিবারের বৈঠকে আলোচনা হতে পারে। উল্লেখ্য, এই সব মন্তব্যগুলি সাম্প্রতিককালে দলকে যথেষ্ট অস্বস্তিতে পড়তে হয়েছে। তাই বিষয়গুলিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছেন তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটির সদস্যরা।

এর পাশাপাশি এবারের উপনির্বাচনে আসানসোলের লোকসভা আসন নিজেদের দখলে আনতে পেরেছে তৃণমূল কংগ্রেস। বিহারীবাবু শত্রুঘ্ন সিনহার হাত ধরে রেকর্ড মার্জিনে জয়ী হয়েছে তৃণমূল। ছাপিয়ে গিয়েছেন আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়ের জয়ের মার্জিনও। এই বিষয়টি নিয়েও আজকের বৈঠকে আলোচনা হতে পারে। শৃঙ্খলা রক্ষা কমিটির প্রায় সকলেই সশরীরে এই বৈঠকে উপস্থিত রয়েছেন। তবে দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্য়ায় এই বৈঠকে সশরীরে উপস্থিত থাকতে পারেননি। তবে তিনি ভার্চুয়ালি এই বৈঠকে উপস্থিত থাকবেন কি না, তা এখনও জানা যায়নি। তবে সাম্প্রতিককালে যেভাবে বার বার তৃণমূলের কিছু কিছু প্রথম সারির নেতা প্রকাশ্যে মুখ খুলেছেন, তাতে যথেষ্টই অস্বস্তিতে পড়তে হয়েছিল তৃণমূল নেতৃত্বকে। এই পরিস্থিতিতে দলের নবগঠিত শৃঙ্খলা রক্ষা কমিটির এই বৈঠক স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন : Ballygunge Bi-Election: বালিগঞ্জে জামানত জব্দ পদ্মের, ধস ভোট শতাংশও, কী ব্যাখ্যা দিচ্ছে বিজেপি?

আরও পড়ুন : Ballygung By Election Counting: ‘২০ হাজার মার্জিন ঠিকই আছে’, তৃণমূলের ভোট কমলেও তৃপ্ত বাবুল