Republic Day Traffic kolkata: বুধবার রাত থেকেই শহরের একাধিক জায়গায় বন্ধ থাকবে যান চলাচল, দেখে নিন ট্র্যাফিকের হাল-হকিকত

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jan 25, 2023 | 5:46 PM

Republic Day Traffic kolkata: প্রতিবারের মতো এবারও রেড রোডে বিশেষ কুচকাওয়াজের আয়োজন করা হয়েছে।

Republic Day Traffic kolkata: বুধবার রাত থেকেই শহরের একাধিক জায়গায় বন্ধ থাকবে যান চলাচল, দেখে নিন ট্র্যাফিকের হাল-হকিকত
ফাইল ছবি

কলকাতা: বৃহস্পতিবার, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান উপলক্ষে শহরের একাধিক জায়গায় যান চলাচল বন্ধ থাকবে কিছুটা সময়। বুধবারও (২৫ জানুয়ারি) ময়দানের কাছে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে এদিন ট্র্যাফিক (Traffic) সংক্রান্ত একটি নির্দেশিকা দেওয়া হয়েছে। কোন রুটে কতক্ষণ গাড়ি চলাচল বন্ধ রাখা হবে, তা উল্লেখ করা হয়েছে।

বুধবার রাত ১০ টা থেকে বৃহস্পতিবার দুপুর ১ টা পর্যন্ত যে সব রাস্তা বন্ধ থাকবে সেগুলি হল- রেড রোড (উত্তর ও দক্ষিণমুখী)। আর ২৬ তারিখ ভোর সাড়ে ৫ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত যে সব রাস্তা বন্ধ থাকবে, সেগুলি হল- হসপিটাল রোড (উত্তরমুখী), খিদিরপুর রোড (উত্তরমুখী), ডাফরিন রোড, কুইনস ওয়ে, এসপ্লানেড রাম্প, গোষ্ঠপাল সরণি, মেয়ো রোড, (পশ্চিমমুখী), মেয়ো রোড (পূর্বমুখী), আর আর অ্যাভিনিউ (পশ্চিমমুখী)।

বিকল্প রাস্তা হিসেবে যে সব রাস্তা ব্যবহার করা যাবে সেগুলি হল, আর আর অ্যাভিনিউ – জেএল নেহরু রোড, আর আর অ্যাভিনিউ – কিংস ওয়ে – স্ট্র্যান্ড রোড, জেএল নেহরু রোড, এজেসি বোস রোড, জর্জেস গেট রোড, ক্যাথিড্রাল রোড- জেএল নেহরু রোড, এজেস রাম্প, অকল্যান্ড রোড, গভমেন্ট প্লেস ইস্ট, বেন্টিঙ্ক স্ট্রিট রোড।

প্রতিবারের মতো এবারও রেড রোডে বিশেষ কুচকাওয়াজের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও রাজ্যপাল সিভি আনন্দ বোস। দেড় ঘণ্টা ধরে চলবে কুচকাওয়াজ। অংশ নেবে ১৭ টি স্কুলের পড়ুয়ারা। ইতিমধ্যে চূড়ান্ত মহড়া শেষ হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla