Weather Update: আগামী দু’দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাসিন্দাদের জন্য খারাপ বার্তা আবহাওয়াবিদদের

Weather Update: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ, সোমবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া দফতর ৷

Weather Update: আগামী দু'দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাসিন্দাদের জন্য খারাপ বার্তা আবহাওয়াবিদদের
আবারও কি বাড়বে তাপমাত্রা? (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 5:01 PM

কলকাতা: বঙ্গে আরও বাড়বে তাপমাত্রা। সঙ্গে অস্বস্তিকর ঘর্মাক্ত পরিবেশে আরও দু’দিন বেশি করে নাজেহাল হতে হবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, একটি ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ডের ওপরে। এছাড়া আরেকটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত। বাংলায় আগামী ২ দিনে ২ ডিগ্রি তাপমাত্রা আরও বাড়বে।

কলকাতার ক্ষেত্রেও ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। আগামী ৪৮ ঘণ্টায় কলকাতাতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে বিকালের দিকে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে।

আগামী তিন দিনে মৌসুমীবায়ু কেরল, তামিলনাড়ু, কর্ণাটক ও উত্তর-পূর্ব ভারতের জেলাগুলোতে প্রবেশ করবে। উত্তরবঙ্গে এখন হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। আগামী দু’দিন চলবে। তারপর থেকে অর্থাৎ আগামী বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। এর মূলত কারণ আগামী তিন থেকে চারদিন উত্তর-পূর্ব ভারতে মৌসুমী বায়ু ধীরে ধীরে প্রবেশ করতে চলেছে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ, সোমবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া দফতর ৷ ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে ৷ কলকাতায় থাকবে আর্দ্রতাজমিত অস্বস্তি ৷ গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়াবিদরা বলেই দিচ্ছেন, প্যাচপ্যাচে গরম আর আদ্রতাজনিত অস্বস্তি থাকছেই! কলকাতা-সহ দক্ষিনবঙ্গের তাপমাত্রা বাড়বে আরও বাড়বে।