Weather Update: কালও বৃষ্টি হবে দুই বঙ্গের একাধিক জেলায়, আপনার জেলায় কেমন থাকবে আকাশ?

Rain: আগামিকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। তবে নদীয়া, মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ চব্বিশ পরগনাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Weather Update: কালও বৃষ্টি হবে দুই বঙ্গের একাধিক জেলায়, আপনার জেলায় কেমন থাকবে আকাশ?
ফের ভিজতে চলেছে বাংলা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 7:35 PM

কলকাতা: নিম্নচাপের জেরে সোমবার থেকে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা ও আশপাশের এলাকায়। নিম্নচাপটি এখন মধ্যপ্রদেশের একেবারে মাঝখানে রয়েছে এবং নিম্নচাপ অক্ষরেখা বাংলাদেশ হয়ে ঝাড়খন্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর বিস্তৃত রয়েছে। ফলে মঙ্গলবারও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। আগামিকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। তবে নদীয়া, মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ চব্বিশ পরগনাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি অন্যান্য জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিকে নিম্নচাপের জেরে সমুদ্র পরিবেশ প্রতিকূল থাকার কারণে মৎসজীবীদের মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছিল। পূর্ব মেদিনীপুরের উপকূলের জেলাতে হাওয়ার গতিবেগ থাকবে ৩৫ থেকে ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। উত্তরবঙ্গের ক্ষেত্রে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিশেষ করে মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি জলপাইগুড়ি ও দার্জিলিঙেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অন্যান্য জেলাগুলিতেও হালকা বা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, আকাশ মোটের উপর মেঘলা থাকার কারণে তাপমাত্রা খুব একটা বাড়ার সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। ১৫ তারিখ থেকে আবার দিনের তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। গত ৪৮ ঘণ্টায় দুর্গাচকে বৃষ্টি হয়েছে ১৮ সেন্টিমিটার, ডায়মন্ড হারবারে বৃষ্টি হয়েছে ১৬ সেন্টিমিটার, কলকাতার আলিপুরে বৃষ্টি হয়েছে ৭ সেন্টিমিটার, দমদমে ৯ সেন্টিমিটার, সল্টলেকে ৮ সেন্টিমিটার। সোমবার থেকে রাজ্যের সমস্ত জেলাতেই কমবেশি বৃষ্টি হয়েছে। এর ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি অনেকটাই কমেছে।

প্রসঙ্গত, কলকাতা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সোমবার থেকে দফায় দফায় বৃষ্টি হয়েছে। দক্ষিণের বেশিরভাগ জেলায় আকাশ মোটের উপর মেঘলা ছিল। মঙ্গলবার বৃষ্টির পরিমাণ কলকাতায় কিছুটা কমেছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও কিছুটা কমবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।