Abhijit Mukherjee: ‘খাড়্গেকে ভোট দিন’, তৃণমূলে থেকে অভিজিতের ভোট ভিক্ষা, সৌগত বললেন, ‘ও খুব ইনোসেন্ট’

Congress: গত বছর তৃণমূলে যোগ দেন অভিজিৎ মুখোপাধ্যায়। যোগ দিয়ে তিনি বলেন মূল থেকে তৃণে এলেন। আসলে কংগ্রেসেই রয়েছেন তিনি।

Abhijit Mukherjee: ‘খাড়্গেকে ভোট দিন’, তৃণমূলে থেকে অভিজিতের ভোট ভিক্ষা, সৌগত বললেন, ‘ও খুব ইনোসেন্ট'
মল্লিকার্জুন খাড়্গের হয়ে টুইট প্রচার অভিজিৎ মুখোপাধ্যায়ের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 4:49 PM

কলকাতা: সোমবার কংগ্রেসের সভাপতি (Congress President Election) নির্বাচন। এই পদের জন্য লড়াই করছেন কংগ্রেসের দুই প্রথম সারির নেতা মল্লিকার্জুন খাড়্গে এবং শশী থারুর। ধারে ভারে কেউই কম নন। সেই নির্বাচন নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র তৃণমূল নেতা অভিজিৎ মুখোপাধ্যায়ের টুইট শিরোনামে তুলে আনল তাঁকে। তৃণমূলে যোগ দেওয়ার পরও কেন তিনি কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে টুইট করলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর মন্তব্য, উপযাচক হয়ে কেউ বলছেন, তা নিয়ে তাঁদের কিছু বলার নেই।

গত বছর জুলাই মাসে তৃণমূলে যোগ দেন জঙ্গিপুরের প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়। তৃণমূল ভবনে পার্থ চট্টোপাধ্যায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন প্রণব-পুত্র। তৃণমূলে আনুষ্ঠানিক যোগদানের পর অভিজিৎকে বলতে শোনা যায়, “দিদির অনুমতিতে, অভিষেকবাবুর অনুমতিতে আমি এখানে হাজির হয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের একজন প্রাথমিক সদস্য হিসাবে যোগদান করলাম। এক কংগ্রেস থেকে অন্য কংগ্রেসে। মূল থেকে তৃণে। কিন্তু কংগ্রেসেই আছি।”

সেই অভিজিৎই সোমবার কংগ্রেসের সভাপতি নির্বাচনের দিন টুইটারে লেখেন, ‘সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি নির্বাচন আজ। আমি প্রত্যেক ভোটারের কাছে আবেদন জানাচ্ছি সকলে খাড়্গেজিকে নির্বাচিত করুন। উনি একজন প্রবীণ ও অভিজ্ঞ নেতা। উনি রাজ্যসভার সাংসদ।’

যদিও তৃণমূল নেতা অভিজিতের কংগ্রেসের সভাপতি ভোট নিয়ে মাথা ঘামানো খুব একটা মনমতো হয়নি তৃণমূল সাংসদ সৌগত রায়ের। সৌগত রায় বলেন, “অভিজিৎ এগুলো না বললেই পারত। ও তো এখন আমাদের দলে। ওর বোঝা উচিত ছিল। তবে ও খুব ইনোসেন্ট। অতশত বোঝেনি। খাড়্গের সঙ্গে কাজ করেছে তাই হয়ত বলেছে। তবে আবারও বলব না বললেই পারত।”

অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর মন্তব্য, “কেউ হয়ত উপযাচক হয়ে বলেছেন। এটা একটা প্রচার। কেউ দলে থাকল বা না থাকল তাতে কিছু যায় আসে না।”