BJP: রাজ্যে বিজেপির কেন্দ্রীয় দল, নবান্ন অভিযানে ‘হিংসা’র রিপোর্ট যাবে নাড্ডার কাছে

BJP: গত মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান ছিল। যা ছিলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় জেলায় জেলায়। কলকাতাতেও অশান্তি, হিংসা দেখা যায়।

BJP: রাজ্যে বিজেপির কেন্দ্রীয় দল, নবান্ন অভিযানে 'হিংসা'র রিপোর্ট যাবে নাড্ডার কাছে
মীনাদেবী পুরোহিতের বাড়িতে বিজেপির সদস্যরা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 11:17 AM

কলকাতা: বিজেপি কর্মীরা যেভাবে আক্রান্ত হচ্ছেন তা উদ্বেগজনক। হামলাকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করুক সরকার। রাজ্যে এসে এমনই দাবি জানাল বিজেপির প্রতিনিধি দল। নবান্ন অভিযানে বিজেপি কর্মীদের আক্রান্ত হওয়ার অভিযোগকে সামনে রেখে বিজেপির পাঁচ সদস্যর প্রতিনিধি দল এসেছে কলকাতায়। জেপি নাড্ডার নির্দেশে তৈরি হয়েছে এই ‘ফ্যাক্ট ফাইন্ডিং’ কমিটি। কমিটিতে রয়েছেন রাজ্যসভার সাংসদ ব্রজলাল (উত্তর প্রদেশ), লোকসভার সাংসদ কর্নেল রাজ্যবর্ধন সিং রাঠৌর, লোকসভার সাংসদ অপরাজিতা সারেঙ্গি, রাজ্যসভার সাংসদ সমীর ওরাও, পঞ্জাবের সুনীল জাখার। শনিবার এই দল আহত দলীয় কর্মীদের সঙ্গে দেখা করবেন। দিল্লিতে ফিরে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে রিপোর্ট দেবেন কমিটির সদস্যরা। শনিবার সকালে মেডিক্যাল কলেজ হাসপাতালে যান কমিটির সদস্যরা। সঙ্গে ছিলেন রাজ্যের বিধায়ক অগ্নিমিত্রা পল। এই হাসপাতালে যে সমস্ত বিজেপি কর্মীরা চিকিৎসাধীন, তাঁদের সঙ্গে দেখা করেন তাঁরা।

গত মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান ছিল। যা ছিলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় জেলায় জেলায়। কলকাতাতেও অশান্তি, হিংসা দেখা যায়। এই অভিযানকে কেন্দ্র করে বহু বিজেপি কর্মী সমর্থক, পুরুষ-মহিলা নির্বিশেষে আক্রান্ত হন বলে অভিযোগ ওঠে। কলকাতার বহুদিনের কাউন্সিলর মীনাদেবী পুরোহিতের মাথায় পাঁচটি সেলাই পড়ে। কীভাবে এই ধরনের ঘটনা ঘটল, কেন এই পরিস্থিতি তৈরি হল সবটা জানতে চান কমিটির সদস্যরা।

মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশাপাশি এদিন মীনাদেবী পুরোহিতর বাড়িতেও যান তাঁরা। তাঁরা জানাচ্ছেন আগামিকালের মধ্যেই রিপোর্ট তৈরি হবে তা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হাতে তুলে দেবেন তাঁরা। এই কমিটি প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “এখানে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। বারবার আমাদের কর্মীদের উপর হামলা হচ্ছে, মারা হচ্ছে। গায়ের জোর দেখিয়ে আটকানোর চেষ্টা চলছে। সরকার এবং পার্টির জানার অধিকার আছে কী চলছে তা জানার। ভারতবর্ষের মতো গণতান্ত্রিক দেশের একটা রাজ্য বাংলা, সেখানে না গণতন্ত্র আছে, না বিরোধীদের কোনও সুরক্ষা আছে, না আন্দোলন করার অধিকার আছে। সেসবই সরেজমিনে দেখার জন্য টিম এসেছে। তারা সব জায়গায় যাবে, দেখা করবে, কথা বলবে। রিপোর্ট পার্টিকে দেবে।”