BJP Nabanna Abhiyan: রাস্তায় গর্ত করে বসানো হয়েছে গার্ডরেল, ব্যারিকেডে ছয়লাপ, বিজেপির মিছিল ঘিরে দুর্ভেদ্য নিরাপত্তা পুলিশের

BJP: অন্যদিকে ডানলপ মোড় থেকে কড়া যান নিয়ন্ত্রণে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

BJP Nabanna Abhiyan: রাস্তায় গর্ত করে বসানো হয়েছে গার্ডরেল, ব্যারিকেডে ছয়লাপ, বিজেপির মিছিল ঘিরে দুর্ভেদ্য নিরাপত্তা পুলিশের
এভাবেই গর্ত করে বসানো হয়েছে গার্ডরেল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 10:24 AM

কলকাতা: তিন দিক থেকে মিছিল নিয়ে মঙ্গলবার নবান্ন অভিযানে নামছে বিজেপি। বেলা ১টায় কলেজ স্কোয়ার, সাঁতরাগাছি ও হাওড়া ময়দান থেকে তিনটি মিছিল বেরোবে। তিন দিক থেকে যেমন ঝাঁপানোর পরিকল্পনা রয়েছে বিজেপির, একইভাবে কড়া নিরাপত্তার বেষ্টনীতে পথ মুড়েছে পুলিশও। জায়গায় জায়গায় গার্ডরেল, ব্যারিকেডে ছয়লাপ। এমনকী রাস্তা খুঁড়ে ব্যারিকেড বসানোর ছবিও দেখা গিয়েছে হাওড়া ময়দান সংলগ্ন এলাকা, সাঁতরাগাছিতে।

নবান্ন থেকে মাত্র সাড়ে ৪ কিলোমিটার দূরে হাওড়া ময়দান। এখান থেকে মিছিল নিয়ে এগোবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। হাওড়ার জিটি রোডে এদিন দেখা গেল রাস্তা খুঁড়ে বসানো হয়েছে গাছের খুঁটি। তার সঙ্গে শক্ত করে বাঁধা হয়েছে পুলিশের ব্যারিকেডগুলি। যাতে কোনওভাবেই এই রাস্তা পার করতে না পারেন বিজেপি কর্মীরা। কারণ এই জিটি রোড সোজা চলে যাচ্ছে নবান্নের দিকে। শুধু তাই নয়, একটা ব্যারিকেডের সঙ্গে অন্য ব্যারিকেড ঝালাই করে দেওয়া হয়েছে।

সকাল থেকেই রাস্তায় হাওড়া পুলিশ কমিশনারেটের কর্তারা। তাঁরা দেখে নিচ্ছেন কোথাও কোনও প্রস্তুতিতে খামতি রয়েছে কি না। হাওড়া ময়দান থেকে নবান্নমুখী রাস্তা দাঁড় করানো হয়েছে একের পর এক জলকামানের গাড়ি। যেহেতু নবান্নের কাছে ১৪৪ ধারা জারি রয়েছে, কোনওভাবেই কেউ যাতে নবান্ন অবধি যেতে না পারেন তার ব্যবস্থা করা হয়েছে পুলিশের তরফে। অন্যদিকে সাঁতরাগাছি ব্রিজ থেকে নামতে কোণা এক্সপ্রেসওয়েতেও গর্ত করে লোহার বড় বড় বিম দিয়ে গার্ডরেলগুলিকে আটকে দেওয়া হয়েছে। সেখানেও ঝালাই করে সেগুলি আটকানো হয়েছে।

অন্যদিকে ডানলপ মোড় থেকে কড়া যান নিয়ন্ত্রণে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। কোনও বড় ট্রাক হাওড়ার দিকে বা শ্যামবাজারের দিকে যেতে দিচ্ছে না পুলিশ। ডানলপ মোড়ে বরানগর এবং বেলঘড়িয়া দুই থানার ওসি-সহ পুলিশ কর্মীরা সকাল থেকেই ময়দানে।