BJP Nabanna Avijan: তিন দিক থেকে মিছিল নিয়ে এগোবেন শুভেন্দু-দিলীপ-সুকান্তরা, ১৩’র রাজপথে গেরুয়া ঝড়ই লক্ষ্য

BJP: সূত্রের খবর, মিছিলে যোগ দেবেন যুব ও মহিলা কর্মীরা। থাকবেন আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ, দুর্গাবাহিনীর সদস্যরাও।

BJP Nabanna Avijan: তিন দিক থেকে মিছিল নিয়ে এগোবেন শুভেন্দু-দিলীপ-সুকান্তরা, ১৩'র রাজপথে গেরুয়া ঝড়ই লক্ষ্য
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2022 | 10:24 PM

কলকাতা: রাজ্যের বিরুদ্ধে একাধিক ইস্যুকে সামনে রেখে আগামী মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি। নিয়োগ দুর্নীতি থেকে গরু পাচার মামলা কিংবা কয়লাাকাণ্ড, রাজ্য সরকারকে কোণঠাসা করতে মরিয়া রাজ্যের প্রধান বিরোধী দল। ১৩ সেপ্টেম্বর বিজেপি নবান্ন অভিযানের ডাক দিয়েছে। সেই অভিযানের আগে জেলায় জেলায় প্রস্তুতি সভা করছে বঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা। শুভেন্দু অধিকারী থেকে সুকান্ত মজুমদার কিংবা দিলীপ ঘোষ, সকলেই প্রচার করছেন। এরইমাঝে বৃহস্পতিবার নবান্ন অভিযানকে সুসংহত করতে বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব। পশ্চিমবঙ্গ বিজেপির দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক সুনীল বনসল ছিলেন সেই বৈঠকে। সূত্রের খবর, ১৩ তারিখের অভিযানের নীল নকশা তৈরি হয় এদিনের আলোচনায়।

প্রায় এক মাস ধরে চলছে প্রস্তুতি। জেলায় জেলায় মিছিল করছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষরা। চলছে প্রচার। ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানে নজরকাড়া জমায়েত করতে মরিয়া তারা। তার আগে বৃহস্পতিবার হেস্টিংসের কার্যালয়ে বৈঠকে বসে নেতৃত্ব।

বিজেপির নবান্ন অভিযান, তাই ভালরকমের প্রশাসনিক তৎপরতা থাকবে বলেই মনে করছে বিজেপি। আগেভাগেই তাই স্ট্র্যাটেজিতে নজর। কোনও একটা বড় মিছিল নয়। তিন দিক থেকে বড় মিছিল নিয়ে এগোবেন নেতারা। নবান্নমুখী মিছিল আসবে কলেজ স্ট্রিট, হাওড়া ময়দান এবং সাঁতরাগাছির দিক থেকে। পাশাপাশি থাকবে একাধিক ছোট বড় মিছিল। যদিও সবারই অভিমুখ নবান্ন।

প্রতিটি মিছিলের নেতৃত্ব থাকবেন সুকান্ত, শুভেন্দু, দিলীপের মতো নেতারা। সূত্রের খবর, কলেজ স্ট্রিট থেকে যে মিছিল, তাতে নেতৃত্ব দেবেন দিলীপ ঘোষ। হাওড়া ময়দান থেকে যে মিছিল, তার দায়িত্বে থাকবেন সুকান্ত মজুমদার, এসএস আলুওয়ালিয়া, সুভাষ সরকার। সাঁতরাগাছি থেকে যে মিছিল আসবে, শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ তার দায়িত্বে। বিজেপি সূত্রে খবর, সাংসদ-বিধায়কদের ভাগ করে দেওয়া হবে সব মিছিলেই। তবে সাঁতরাগাছির মিছিলে থাকবেন বেশি সংখ্যক বিধায়ক।

সূত্রের খবর, সাংসদদের বলা হয়েছে হাওড়া ময়দানে থাকতে। এমনও শোনা যাচ্ছে, এদিনের বৈঠক থেকে সিদ্ধান্ত হয়েছে, মিছিলে যোগ দেবেন যুব ও মহিলা কর্মীরা। আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ, দুর্গাবাহিনীর সদস্যদেরও থাকার কথা এই মিছিলে। বছর ঘুরতেই পঞ্চায়েত ভোট। তার আগে এই নবান্ন অভিযানেই কি নিজেদের শক্তি প্রমাণ করতে চাইছে বিজেপি?