Mamata Banerjee: অগস্টেই মমতার দিল্লি যাওয়ার সম্ভাবনা, রয়েছে একগুচ্ছ কর্মসূচি

Mamata Banerjee: কিছুদিন আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই টালমাটাল পরিস্থিতির মধ্যে মুখ্যমন্ত্রীর দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

Mamata Banerjee: অগস্টেই মমতার দিল্লি যাওয়ার সম্ভাবনা, রয়েছে একগুচ্ছ কর্মসূচি
মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 5:37 PM

কলকাতা ও নয়া দিল্লি : আগামী মাসের শুরুতেই দিল্লিতে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর এই প্রথম দিল্লি সফরে যেতে চলেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, অগস্টের প্রথম সপ্তাহেই রাজধানীতে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে তাঁর একগুচ্ছ কর্মসূচি রয়েছে বলে জানা গিয়েছে।  দলীয় সাংসদদের সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে তাঁর। এর পাশাপাশি দেশের নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। এর পাশাপাশি সংসদ ভবন চত্বরেও যেতে পারেন তিনি। যদিও তাঁর দিল্লি সফরসূচি সম্পর্কে এখনও পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি। উল্লেখ্য, কিছুদিন আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই টালমাটাল পরিস্থিতির মধ্যে মুখ্যমন্ত্রীর দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

এর পাশাপাশি দিল্লি সফরকালে সরকারি কিছু কাজকর্মও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। দলীয় সাংসদদের সঙ্গে দেখা করার পাশাপাশি, সেই সব কাজেও ব্যস্ত থাকতে পারেন তিনি। উল্লেখ্য, অগস্ট মাসের শুরুর দিকে দিল্লিতে নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের একটি বৈঠকও রয়েছে। যদিও সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন কি না, সেই বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

গত বছর নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের বৈঠক ভার্চুয়ালি আয়োজিত হয়েছিল। তবে গত বছরের ওই ভার্চুয়াল বৈঠকে হাজির ছিলেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীতে ২০১৯ সালেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভর্নিং কাউন্সিলের সশরীরের বৈঠকে হাজির ছিলেন না। তবে এখনও পর্যন্ত সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, ৭ অগস্টের আগেই দিল্লি যেতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। দলীয় কর্মসূচির পাশাপাশি বেশ কিছু সরকারি কাজকর্মও রয়েছে তাঁর। তবে যদি তিনি দিল্লিতে যান, সে ক্ষেত্রে বর্তমান পরিস্থিতির নিরিখে তা যথেষ্টই তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে মত রাজ্য রাজনীতির কারবারিদের।