TET : বুধে টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, নিয়োগের জট কি কাটবে এবার?

Bratya Basu: প্রসঙ্গত, ক্যামাক স্ট্রিটের অফিসে অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে বসেছিলেন, তখন সেখানে পৌঁছে গিয়েছিলেন টেট চাকরিপ্রার্থীরাও।

TET : বুধে টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, নিয়োগের জট কি কাটবে এবার?
ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসের বাইরে চাকরিপ্রার্থীরা (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 16, 2022 | 5:17 PM

কলকাতা : নিয়োগ দুর্নীতির তদন্ত চালাচ্ছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই এবং ইডি। আর এরই মধ্যে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের নিয়োগ সংক্রান্ত যে জট তৈরি হয়ে রয়েছে, ত কাটাতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকের পর এবার আন্দোলনরত টেট চাকরিপ্রার্থীদর সঙ্গে বৈঠকে বসতে চলেছে রাজ্য সরকার। আগামিকাল (বুধবার) দুপুর ২ টোয় আন্দোলনরত টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আন্দোলনরত চাকরিপ্রার্থীদের দাবি, বিকাশভবন থেকে ফোন করে তাঁদের এই বৈঠকের কথা জানানো হয়েছে। সূত্রের খবর, শিক্ষামন্ত্রীর সঙ্গে টেট চাকরিপ্রার্থীদের এই বৈঠকে থাকতে পারেন শিক্ষা দফতরের পদস্থ আধিকারিকরা। প্রসঙ্গত, এর আগে আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন শিক্ষামন্ত্রী। তার আগে নিজে থেকে উদ্যোগী হয়ে রাজ্যের শাসক দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও একপ্রস্থ বৈঠক করেছিলেন এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে। এবার টেট চাকরিপ্রার্থীদর সঙ্গে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বৈঠকে কোনও সমাধানসূত্র বেরিয়ে আসে কি না, সেই দিকেই নজর সকলের।

প্রসঙ্গত, ক্যামাক স্ট্রিটের অফিসে অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে বসেছিলেন, তখন সেখানে পৌঁছে গিয়েছিলেন টেট চাকরিপ্রার্থীরাও। ভেবেছিলেন, যদি এই সুযোগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজেদের দাবির কথা একবার তুলে ধরা যায়, তাহলে হয়ত তিনি কিছু একটা সুরাহার ব্যবস্থা করবেন। কিন্তু সেইদিন অভিষেকের পক্ষে টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করা সম্ভব হয়নি। যদিও তৃণমূলের তরফে কুণাল ঘোষ, আশ্বাস দিয়েছিলেন, টেট চাকরিপ্রার্থীদের কথাও অন্যদিন শোনা হবে। সেই মতো এবার টেট চাকরিপ্রার্থীদের সঙ্গেও বৈঠকে বসতে চলেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

উল্লেখ্য, এসএসসি চাকরিপ্রার্থীদের মতো টেট চাকরিপ্রার্থীরাও দীর্ঘদিন ধরে রাস্তায় বসে আন্দোলন করছেন। শুধু কলকাতা বা আশপাশের জেলাগুলি নয়, অনেক দূরবর্তী জেলা থেকেও চাকরিপ্রার্থীরা এসে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক থেকে কোন কোন দিকগুলি উঠে আসে, সেই দিকেই নজর ওয়াকিবহাল মহলের।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla