Governor Tweet: অভিষেক নিয়ে আরও কঠোর রাজ্যপাল, ৬ জুনের মধ্যে পদক্ষেপের নির্দেশ মুখ্যসচিবকে

Jagdeep Dhankhar: রবিবারই উত্তরবঙ্গে সাংসদের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাজ্যপাল।

Governor Tweet: অভিষেক নিয়ে আরও কঠোর রাজ্যপাল, ৬ জুনের মধ্যে পদক্ষেপের নির্দেশ মুখ্যসচিবকে
আরও কড়া রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 2:51 PM

কলকাতা: ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপের নির্দেশ দিলেন রাজ্যপাল। মুখ্যসচিবকে টুইটে নির্দেশ দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। হলদিয়ায় বিচার ব্যবস্থা নিয়ে অভিষেকের মন্তব্যের জেরেই নির্দেশ তাঁর। ৬ জুনের মধ্যে মুখ্যসচিবকে পদক্ষেপ করতে বলা হয়েছে। টুইটে রাজ্যপাল লেখেন, ‘মুখ্যসচিবকে বলা হয়েছে তিনি যেন ৬ জুনের মধ্যে প্রত্যাশিত পদক্ষেপ করেন। ডায়মন্ড হারবারের সাংসদের বক্তব্য (তদন্তে বিচারব্যবস্থার সিবিআইয়ের উপর ভরসা রাখা, এসএসসি দুর্নীতির ক্ষেত্রেও) কোনওভাবেই এড়িয়ে যাওয়া যায় না।’

রবিবার উত্তরবঙ্গ সফরে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেছিলেন, “এটা খুবই দুর্ভাগ্যজনক যে রাজ্যে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির উপর আক্রমণ নেমে আসছে। বিচার ব্যবস্থার উপর আক্রমণ নিন্দার। একজন বিচারপতি যিনি, এসএসসি দুর্নীতিতে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন, তাঁকে জনসভায় দাঁড়িয়ে আক্রমণ করা, অত্যন্ত নিন্দনীয় বিষয়। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নির্দেশ রয়েছে, যখনই বিচার বিভাগের উপর এমন আক্রমণ নেমে আসবে, তখন কড়া ব্যবস্থা নিতে হবে। সাংসদ নিজের সীমা অতিক্রম করে গিয়েছেন।” একইসঙ্গে তিনি বলেছিলেন, এ নিয়ে মুখ্যসচিবকে তিনি যথাযথ পদক্ষেপের নির্দেশ দিয়েছেন। রবিবার মৌখিকভাবে এই বার্তা দেওয়ার পরই সোমবার টুইট করেন রাজ্যপাল। সেখানে নিজের বক্তব্য লিখিত আকারে তুলে ধরেন। এবার মুখ্যসচিবকে একেবারে সময়সীমা বেঁধে দিলেন তিনি।

শনিবার হলদিয়ায় আইএনটিটিইউসির শ্রমিক সমাবেশ ছিল। সেখানে মূল বক্তা ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মঞ্চ থেকে অভিষেক বলেন, “আমার বলতেও লজ্জা লাগে, বিচারব্যবস্থায় একজন, দু’জন এমন আছেন, তল্পিবাহক হিসাবে যাঁরা যোগসাজশে কাজ করছেন। কিছু হলেই সিবিআই তদন্তের নির্দেশ দিচ্ছেন। মার্ডার কেসে স্থগিতাদেশ দিচ্ছেন। ভাবতে পারেন? আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন, কিন্তু মামলায় স্টে দিতে পারেন না।”