Kalyani AIIMS: কল্যাণী AIIMS নিয়োগকাণ্ডে এবার বিজেপি বিধায়ককে তলব সিআইডির

CID: ইতিমধ্যেই মৈত্রীকে দু'বার জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। সোমবার বাঁকুড়ার কানকাটা এলাকায় তাঁর বাড়িতে প্রায় আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদপর্ব চলে।

Kalyani AIIMS: কল্যাণী AIIMS নিয়োগকাণ্ডে এবার বিজেপি বিধায়ককে তলব সিআইডির
কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতির অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 9:54 PM

কলকাতা: কল্যাণী এইমস (Kalyani AIIMS) নিয়োগকাণ্ডে এবার বিজেপি বিধায়ককে তলব করল সিআইডি। সূত্রের খবর, বাঁকুড়ার বিজেপি বিধায়ক (BJP MLA) নীলাদ্রিশেখর দানাকে (Niladrisekhar Dana) তলব করা হয়েছে শুক্রবার। এদিন সকাল ১১টার মধ্যে তাঁকে হাজির হতে বলা হয়েছে বলেই দাবি সূত্রের। যদিও এ নিয়ে নীলাদ্রিশেখর দানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, তা সম্ভব হয়নি। তবে এদিনই তাঁর মেয়েকে জিজ্ঞাসাবাদ করতে বাঁকুড়ার বাড়িতে গিয়েছিলেন সিআইডির (CID) আধিকারিকরা। সূত্রের খবর, তদন্তে সহযোগিতা করেননি মৈত্রী দানা। এরপরই ভবানীভবনে ডেকে পাঠানো হয় বিজেপি বিধায়ককে। তাঁর নামেও লিখিত অভিযোগ করা হয়। তার ভিত্তিতেই এই তলব বলে জানা গিয়েছে।

চারদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে যখন হইহই কাণ্ড, এরইমধ্যে আঁচ বাড়ছে কল্যাণী এইমসে নিয়োগে স্বজনপোষণের অভিযোগের। নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী কল্যাণী এইমসে চাকরি করেন। গত ১ এপ্রিল এইমসের নার্সিং কলেজে ডেটা এন্ট্রি অপারেটর হিসাবে তিনি যোগ দেন বলে অভিযোগ। এদিকে এই নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে মুর্শিদাবাদের হরিহরপাড়ার এক যুবক কল্যাণী থানায় অভিযোগ জানান। সেই অভিযোগপত্রে আটজনের নাম রয়েছে। প্রথমেই নাম নীলাদ্রিশেখরের। চার নম্বরে নাম তাঁর মেয়ের।

ইতিমধ্যেই মৈত্রীকে দু’বার জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। সোমবার বাঁকুড়ার কানকাটা এলাকায় তাঁর বাড়িতে প্রায় আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদপর্ব চলে। মৈত্রী দানার আইনজীবী শুভাশিস দের বক্তব্য ছিল, “অফিসাররা এসেছিলেন কিছু তথ্য যাচাইয়ের জন্য। এর আগে যে স্টেটমেন্টগুলো দেওয়া হয়েছিল, সেই স্টেটমেন্টের উপর কিছু প্রশ্নের উত্তর জানার ছিল, তাই তাঁরা এসেছিলেন। আর কিছুই নয়। জিজ্ঞাসাবাদের সময় মৈত্রী ছিলেন। ওনার মা ছিলেন।”

সূত্রের খবর, এদিনের জিজ্ঞাসাবাদে মৈত্রীর জবাবে সন্তুষ্ট হননি তদন্তকারীরা। এরপরই নীলাদ্রিশেখর দানাকে ভবানী ভবনে তলব করা হয়। শুক্রবার সকাল ১১টার মধ্যে সেখানে হাজির হতে বলা হয়েছে তাঁকে। এই নিয়োগ সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই তলব বলে জানা গিয়েছে।