Abhishek Banerjee: ভিড়ে সন্তুষ্ট থাকবেন না, ভিড়কে ভোটে পরিণত করুন, জেলা নেতাদের বার্তা অভিষেকের

TMC: তিন জেলার মধ্যে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রথমেই বসেন জলপাইগুড়ি জেলা নেতৃত্বের সঙ্গে। তাঁদের স্পষ্ট ভাষায় অভিষেক জানিয়ে দেন, ভিড়ে সন্তুষ্ট থাকবেন না।

Abhishek Banerjee: ভিড়ে সন্তুষ্ট থাকবেন না, ভিড়কে ভোটে পরিণত করুন, জেলা নেতাদের বার্তা অভিষেকের
তিন জেলার নেতাদের সঙ্গে বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 8:10 PM

কলকাতা: আগামী বছর পঞ্চায়েত ভোট। সেই ভোটের প্রস্তুতি পুরোদমে শুরু করে দিয়েছে শাসকদল। সোমবারই তৃণমূলের সাংগঠনিক জেলা সভাপতি পদে বদল এনেছে দল। জেলায় জেলায় পুরনো-নতুনের মিশেলে সাজানো হয়েছে কমিটি। তবে শুধু কমিটি তৈরিতেই আটকে থাকছে না তারা। জেলা নেতৃত্বকে আরও বেশি করে উজ্জীবিত করতে বৈঠক শুরু করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার তাঁর ক্যামাক স্ট্রিটের অফিসে উত্তরবঙ্গের তিন জেলাকে নিয়ে বৈঠক ছিল, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও দার্জিলিং। এদিনের বৈঠকে অভিষেক স্পষ্ট জানিয়ে দেন, সভার ভিড় শেষ কথা নয়, ভোট যেন ভোট বাক্সে আসে সেদিকেও নজর দিতে হবে। বুথে বুথে জনসংযোগের মাধ্যমে আরও শক্তিশালী করতে হবে দলকে।

তিন জেলার মধ্যে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রথমেই বসেন জলপাইগুড়ি জেলা নেতৃত্বের সঙ্গে। তাঁদের স্পষ্ট ভাষায় অভিষেক জানিয়ে দেন, ভিড়ে সন্তুষ্ট থাকবেন না। ভিড়কে ভোটে পরিণত করুন। আগামী ৯ সেপ্টেম্বর জলপাইগুড়িতে সভা করার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তার আগে জলপাইগুড়ি জেলার সমস্ত চা বাগানে গোটা অগস্ট মাসজুড়ে প্রস্তুতি সভা হবে।

অন্যদিকে আলিপুরদুয়ারের নেতাদেরও তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডের বার্তা, বুথে বুথে সংগঠনকে জোরদার করতে হবে। মানুষের সঙ্গে যোগাযোগ বাড়িয়েই এই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেন অভিষেক। একই কথা বলেন দার্জিলিংয়ের নেতাদেরও। সূত্রের খবর, এদিনের বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, স্বচ্ছ ভাবমূর্তি বজায় রেখে মানুষের কাজ করে যেতে হবে। মানুষের জন্য সরকারের যেসব প্রকল্প, তা আরও বেশি করে মানুষের কাছে তুলে ধরতে বলেন তিনি। মঙ্গলবারও ফের তিন জেলার সঙ্গে বসবেন অভিষেক। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলা নেতৃত্ব থাকবে সেই বৈঠকে।

গত লোকসভা ভোটে উত্তরের জেলাগুলিতে ভাল ফল হয়নি ঘাসফুলের। বিধানসভা ভোটে কিছুটা ঘুরে দাঁড়ালেও কোনওরকম আত্মসন্তুষ্টির পথে হাঁটতে চাইছে না শাসকদল। লক্ষ্য একটাই, মানুষের কাছে মানুষের কাজ নিয়ে পৌঁছনো। সেই কাজের নিরিখেই ভোটবাক্স ভরা। এদিন অভিষেক বারবার সে বার্তাই দেন জেলার নেতাদের। রাজনৈতিক মহলের মত, জেলাওয়াড়ি বৈঠক হলেও আসলে এ বার্তা গোটা রাজ্যের দলীয় নেতা কর্মীদের জন্যই।