TMC 21 July: শিয়ালদহে তিস্তা তোর্সা ঢুকতেই ‘মমতা ব্যানার্জি জিন্দাবাদ’ স্লোগান, ২১ জুলাইয়ের আগে দলে দলে শহরে তৃণমূল কর্মীরা

TMC: বৃহস্পতিবার ২১ জুলাই। ইতিমধ্যেই শহরের অলিগলি সেজেছে তৃণমূলের পতাকা, ফেস্টুন, পোস্টারে। বিভিন্ন রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাট আউট লাগানো হয়েছে।

TMC 21 July: শিয়ালদহে তিস্তা তোর্সা ঢুকতেই 'মমতা ব্যানার্জি জিন্দাবাদ' স্লোগান, ২১ জুলাইয়ের আগে দলে দলে শহরে তৃণমূল কর্মীরা
কলকাতায় ভিড় তৃণমূল কর্মী সমর্থকদের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 7:39 AM

কলকাতা: মাঝে আর একটা দিন। তাই তৃণমূলের ২১ জুলাইয়ের প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই জেলা থেকে শহরে আসতে শুরু করেছেন ঘাসফুলের কর্মী সমর্থকরা। সল্টলেক মেলা প্রাঙ্গন থেকে গীতাঞ্জলি স্টেডিয়াম, ক্যাম্প অফিসগুলিতে বাড়তে শুরু করেছে ভিড়। মঙ্গলবার ভোর ৪টে ৪৫-এর তিস্তা তোর্সা এক্সপ্রেসে কলকাতা এসে পৌঁছেছেন উত্তরবঙ্গের বহু তৃণমূল কর্মী। তাঁদের বুকে ২১ জুলাইয়ের ব্যাজ, হাতে শহিদ দিবসের ব্যানার। সকাল থেকেই হইহই শিয়ালদহ স্টেশনে। এখান থেকে ক্যাম্প অফিসগুলিতে যাবেন তাঁরা। এর জন্য বিশেষ বাসের বন্দোবস্ত ছিল। একইসঙ্গে ছিল মাইকিংয়ের ব্যবস্থাও।

করোনার কারণে মাঝের দু’বছর ভার্চুয়ালি পালিত হয়েছে তৃণমূলের ২১ জুলাই। এবার ফের ধর্মতলায় সমাবেশ। একুশের বিধানসভা ভোটে তৃণমূলের ব্যাপক জয়, উপনির্বাচন, পুরভোটেও আকাশ ছোঁয়া সাফল্যের পর নিঃসন্দেহে এবারের ‘একুশে’ তৃণমূলের নেতা-কর্মীদের জন্য একটু বেশিই তাৎপর্যপূর্ণ। আগামী বছর পঞ্চায়েত ভোট। তারপরের বছরই লোকসভা নির্বাচন। এবারের ২১’র মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নেতা-কর্মীদের জন্য কী সুর বেঁধে দেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিকমহল।

বৃহস্পতিবার ২১ জুলাই। ইতিমধ্যেই শহরের অলিগলি সেজেছে তৃণমূলের পতাকা, ফেস্টুন, পোস্টারে। বিভিন্ন রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাট আউট লাগানো হয়েছে। গীতাঞ্জলি স্টেডিয়ামে ২০ হাজার তৃণমূল কর্মী সমর্থকের থাকার ব্যবস্থা করা হয়েছে বলে তৃণমূল সূত্রে খবর। মূলত এখানে উঠবেন মালদহ ও মুর্শিদাবাদ জেলার কর্মী সমর্থকরা। পুরুষ এবং মহিলাদের জন্য পৃথক থাকার ব্যবস্থা করা হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে এক্সপ্রেস ট্রেন ঢুকছে হাওড়া, শিয়ালদহে। ট্রেনগুলি তৃণমূলের কর্মী-সমর্থকদের ঠাসা ভিড়। সকালেই শিয়ালদহ স্টেশনে তিস্তা তোর্সা ঢুকেছে। উত্তরবঙ্গের তৃণমূল সমর্থকদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়ার দায়িত্বে রয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সকাল থেকেই শিয়ালদহ স্টেশন চত্বরে উপস্থিত থেকে কর্মীদের নির্দেশ দিতে দেখা গিয়েছে তাঁকে। জ্যোতিপ্রিয় মল্লিকের দাবি, এবার রেকর্ড ভিড় হবে শহিদ দিবসে। জ্যোতিপ্রিয় বলেন, “উত্তরবঙ্গ থেকে যে সংখ্যক মানুষ আসছেন, আমি কোনওদিন ভাবতেই পারিনি। আমি এত বছর উত্তরবঙ্গ নিয়ে কাজ করেছি। এত লোক আসবে ভাবতেই পারিনি।”