Governor C.V. Ananda Bose: ‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলা’, নতুন রাজ্যপালের মুখে রাজ্যের ভূয়সী প্রশংসা

Bengal: এনআরএস হাসপাতালের ১৫০ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে বৃহস্পতিবার এই কথা বলেন রাজ্যপাল।

Governor C.V. Ananda Bose: 'ভারতকে নেতৃত্ব দেবে বাংলা', নতুন রাজ্যপালের মুখে রাজ্যের ভূয়সী প্রশংসা
মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপাল। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 5:21 PM

কলকাতা: বাংলার ভূয়সী প্রশংসা পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের (Dr. C.V. Ananda Bose) মুখে। এনআরএস হাসপাতালের ১৫০ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠান ছিল বৃহস্পতিবার। সেই অনুষ্ঠানে যোগ দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানেই রাজ্যপাল বলেন, “বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত। ভারতের নেতৃত্ব দেবে বাংলা।” একইসঙ্গে এনআরএস হাসপাতালের উচ্ছ্বসিত প্রশংসা করেন রাজ্যপাল। নীলরতন সরকার হাসপাতালের এই অনুষ্ঠানে রাজ্যপাল বলেন, “ইন্ডিয়া ইজ গোয়িং টু লিড ওয়ার্ল্ড অ্যান্ড বেঙ্গল ইজ গোয়িং টু লিড ইন্ডিয়া।” রাজ্যপাল হিসাবে শপথ নেওয়ার পর এই প্রথম সিভি আনন্দ বোস কলকাতার কোনও অনুষ্ঠানে যোগ দিলেন। আর সেখানেই বাংলার দরাজ প্রশংসা।

এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, “এটা তো সত্যি কথাই। সকলেই এই সত্যিটা আজ স্বীকার করেন। জোর করে যদি কেউ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সত্যকে চাপা দিতে চায়, সেটা আলাদা কথা। অতীতে সেরকম হয়ত আমরা দেখেছি। সত্যিকে চাপা দিয়ে অসত্যকে প্রচার করার চেষ্টা করেছেন। তবে আজ আমরা আনন্দিত, মহামহিম রাজ্যপাল মহোদয় সত্যটা উপলব্ধি করে তিনি বললেন বাংলা আগামিদিনে ভারতবর্ষকে নেতৃত্ব দেবে। অ্যাডমিনিস্ট্রেশনে ওনার কাজের অনেক অভিজ্ঞতা আছে। উনি তাই এটা খুব কম সময়েই উপলব্ধি করেছেন।”

যদিও রাজ্যপালের এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে বলতে শোনা গিয়েছে, “আশা রাখা তো ভাল। ওনার নামের মধ্যে সেটা আছে। উনি নেতাজি সুভাষচন্দ্র বোসকে অনুসরণ করেন। আমরাও আশা করি বাংলা যেমন দেশকে নেতৃত্ব দিয়েছে, আগামিদিনে আবারও দেবে। কিন্তু কীভাবে, সেটা মানুষ ঠিক করবেন।”

প্রসঙ্গত, এর আগের রাজ্যপাল যিনি বর্তমানে দেশের উপরাষ্ট্রপতি, সেই জগদীপ ধনখড়ের সঙ্গে বিভিন্ন সময়ে রাজ্য সরকারের বিভিন্ন ক্ষেত্রে মতপার্থক্য প্রকট হয়েছে। টুইটে হোক বা কোনও অনুষ্ঠানমঞ্চ, প্রকাশ্যে রাজ্যপাল-শাসকদলের তরজা সামনে এসেছে। এই ‘ইস্যু’কে হাতিয়ার করে দেদার অক্সিজেন পেয়েছে বিরোধী শিবির।