Mamata Banerjee: ‘হাতেনাতে তো ধরলাম, ঝাড়খণ্ডটা বাঁচিয়ে দিলাম’, ‘বিহার হারা’ বিজেপিকে নিশানা মমতার

Jharkhand: ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক সম্প্রতি নগদ টাকা-সহ ধরা পড়েছেন এ রাজ্য থেকে। সিআইডি গ্রেফতার করেছে তাঁদের।

Mamata Banerjee: 'হাতেনাতে তো ধরলাম, ঝাড়খণ্ডটা বাঁচিয়ে দিলাম', 'বিহার হারা' বিজেপিকে নিশানা মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 10:07 PM

কলকাতা: বেহালার মঞ্চ থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বিজেপি ও ইডি-সিবিআইয়ের যোগ নিয়েও সওয়াল করেন তৃণমূল সুপ্রিমো। তাঁর দাবি, ঝাড়খণ্ডে সরকার ভাঙার খেলা হতে চলেছিল। বাংলাই তা রুখে দিয়েছে। আর সে কারণেই বিহারে মুখ থুবড়ে পড়েছে বিজেপির সরকার। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা লড়ব, ভয় দেখিয়ে লাভ নেই। দেখলেন ঝাড়খণ্ডটা বাঁচিয়ে দিলাম বলে বিহারটা ভেঙে গেল। বিহার থেকে বিজেপি পালিয়ে গেল।” মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, বিজেপি কেন্দ্রীয় এজেন্সির কিছু লোককে অর্থের বিনিময়ে হাতে রেখেছে। তাঁদের হাত ধরেই খবর পাচার হয়।

ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক সম্প্রতি নগদ টাকা-সহ ধরা পড়েছেন এ রাজ্য থেকে। সিআইডি গ্রেফতার করেছে তাঁদের। কংগ্রেসের দাবি, কেন্দ্রীয় সরকার ভাঙার খেলা খেলতেই টাকা খেলার খেলছে। এদিন মমতা বলেন, “দীর্ঘদিন ধরে শুনছি এজেন্সি এই করেছে সেই করেছে। কিন্তু দেখিয়ে দিল তো বাংলা। হাতেনাতে তো ধরলাম। ঝাড়খণ্ডে সরকার ভাঙার জন্য ১০ কোটি করে দিচ্ছিলে। হাতেনাতে ধরেছি। কটা ইডি, কটা সিবিআই করেছে। যে তিন বিধায়ক গ্রেফতার হয়েছে তারাই তো বলেছে। কোর্টে কেস চলছে আমি বেশি বলব না। মহারাষ্ট্র এভাবে ভেঙেছ। উড়িয়ে নিয়ে চলে গেছে অসমে। ঝাড়খণ্ডেও নিয়ে যাচ্ছিল। আমাদের কাছে যেই খবর এসেছে, আমরা সঙ্গে সঙ্গে ধরি টাকার বস্তাগুলো।”

মমতার সংযোজন, “প্রথমে আপনাকে বদনাম করে দিল। পরে কিন্তু জিরো, কেসে কিছুই হল না। আমি বলছি ২০২৪ সালে বিজেপি জিতবে না। তাই খেলাটা শুরু করেছে। বিহার ভাঙতে হবে, ঝাড়খণ্ড ভাঙতে হবে, উত্তরাখণ্ড ভাঙতে হবে, ছত্তীসগঢ় ভাঙতে হবে, রাজস্থান ভাঙতে হবে। মহারাষ্ট্র ভেঙে দিয়েছে।” বাংলাতেও থাবা বসানোর চেষ্টা করছে বিজেপি বলে মন্তব্য মমতার। আর সে কারণে ইডি-সিবিআই দেখানো হচ্ছে বারবার। মমতার কথায়, “বাংলায় এইভাবে সব দুর্বল করে দিতে চাইছে তারা। যাতে তৃণমূল কংগ্রেস কেউ না করে। আমি বলি আয় না। রয়্যাল বেঙ্গল টাইগার দেখেছ তো? একবার এসে দেখো।”

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল