West Bengal Panchayet Election: জেলায় জেলায় আনুষ্ঠানিকভাবে শুরু পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি, বিশেষ নির্দেশ কমিশনের

West Bengal Panchayet Election: রাজ্যের পঞ্চায়েত নির্বাচন নিয়ে তৎপর নির্বাচন কমিশন। সময়ের বিচারে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা ২০২৩ সালের মে মাসে।

West Bengal Panchayet Election: জেলায় জেলায় আনুষ্ঠানিকভাবে শুরু পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি, বিশেষ নির্দেশ কমিশনের
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 05, 2022 | 1:56 PM

কলকাতা: জেলায় জেলায় প্রস্তুতি শুরু করার নির্দেশ দিল রাজ্য নির্বাচন কমিশন। এবার ডিলিমিটেশন অর্থাৎ ‘পুনর্বিন্যাস’ আর সংরক্ষণ নিয়ে জেলাগুলিকে চিঠি দিল নির্বাচন কমিশন। জেলাগুলোকে পাঠ দিতে আগামী সোমবার ওয়ার্কশপ করছে কমিশন। যা আদতে ভোটের প্রস্তুতি বলেই মত প্রকাশ করছেন প্রশাসনের একাংশ। জেলা শাসক তথা জেলা নির্বাচন অফিসারদের চিঠি দিলেন কমিশন সচিব নীলাঞ্জন শান্ডিল্য।

রাজ্যের পঞ্চায়েত নির্বাচন নিয়ে তৎপর নির্বাচন কমিশন। সময়ের বিচারে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা ২০২৩ সালের এপ্রিল মাসে। কিন্তু প্রশাসনেরই একাংশ মনে করছে, কমিশন এখনই যেরকমভাবে তৎপর, তাতে মনে করা হচ্ছে নির্বাচন এগিয়ে আসতে পারে।

জেলায় জেলায় প্রস্তুতি শুরু করার নির্দেশ দিয়েছে কমিশন। ভোট বিশ্লেষকদের একাংশ মনে করছে, এই দুটি বিষয়ই নির্বাচনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে আগামী বছরের গোড়াতেই পঞ্চায়েত ভোট হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকদের একাংশ। কমিশন সূত্রে খবর, সংরক্ষণ ও পুনর্বিন্যাসের বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়সাপেক্ষ। তাই এই কাজদুটি সময় নিয়ে করতে চাইছে কমিশন।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেও একাধিক প্রশাসনিক বৈঠকে জানিয়েছেন, সামনেই পঞ্চায়েত নির্বাচন। যে কোনও সময়েই ভোট ঘোষণা হয়ে যেতে পারে। তাই দ্রুত কাজকর্ম সেরে রাখতে হবে।

এই খবরটিও পড়ুন

কমিশন সূত্রে খবর, সেপ্টেম্বরের মধ্যেই আসন পুনর্বিন্যাসের কাজ শেষ করে ফেলতে হবে। সেপ্টেম্বরের শেষের মধ্যেই শেষ করতে হবে সংরক্ষণের কাজ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla