Weather Update: ভারী বৃষ্টির পূর্বাভাস, বইবে ঝোড়ো হাওয়াও, যে জেলাগুলিকে সতর্ক করল হাওয়া অফিস…

Weather Forecast: আবহাওয়া দফতর বলছে, এই বর্ষার মরসুমে দক্ষিণবঙ্গে ৫০ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে।

Weather Update: ভারী বৃষ্টির পূর্বাভাস, বইবে ঝোড়ো হাওয়াও, যে জেলাগুলিকে সতর্ক করল হাওয়া অফিস...
ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jul 22, 2022 | 5:45 PM

কলকাতা: ফের ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস বাংলায়। দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (Weather Office)। শনিবার ও রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম বেশি বৃষ্টি হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির আভাস রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গেরও সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আবহাওয়া দফতর বলছে, এই বর্ষার মরসুমে দক্ষিণবঙ্গে ৫০ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে। এবার বর্ষার শুরু থেকেই বৃষ্টির খামখেয়ালিপনা চলছে। এই বৃষ্টি, পরক্ষণে রোদ উঠে পড়ছে। অথবা সকাল থেকে হাসফাঁস করা রোদের তাপের পর আচমকাই আকাশ কালো করে তুমুল বর্ষণ। এই বৃষ্টিতে সাময়িক স্বস্তি পাওয়া গেলেও আদপে খুব একটা লাভ হচ্ছে না। না সাধারণ মানুষের লাভ হচ্ছে, না কৃষিকাজে উপকার হচ্ছে। কিছুদিন আগেই নবান্নের তরফে কৃষি দফতর ও সেচ দফতরকে বিশেষ বার্তাও দিয়েছে নবান্ন। বৃষ্টি না বাড়লে তা যে ধান চাষে প্রভাব ফেলবে সে কথাও জানানো হয়েছে ইতিমধ্যেই। সেচ দফতর ও কৃষি দফতরকে প্রয়োজনীয় পদক্ষেপেরও নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিনদিন বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটও লক্ষ্য করা যাবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার নাম।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টি হবে তিনদিন। জলপাইগুড়ি, কালিম্পংয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই দুই জেলার একাধিক এলাকায়। ২৬ তারিখ এই দুই জেলার সঙ্গে যুক্ত হবে আলিপুরদুয়ারের নামও।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla