Na Bollei Noy: পার্থ চট্টোপাধ্যায়ের ঘাড়ে দায় চাপানোর কৌশল নিয়েছে তৃণমূল? যে কথা না ‘বললেই নয়’

Na Bollei Noy: পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হত। কিন্তু, আর একজন মন্ত্রী? যিনি প্রভাব-প্রতিপত্তি খাটিয়ে, নিজের মেয়ের চাকরির বন্দোবস্ত করেছিলেন তাঁর কী হবে?

Na Bollei Noy: পার্থ চট্টোপাধ্যায়ের ঘাড়ে দায় চাপানোর কৌশল নিয়েছে তৃণমূল? যে কথা না 'বললেই নয়'
'না বললেই নয়' দেখুন TV9 বাংলায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 4:16 PM

আজ ২৯ জুলাই। বিশ্ব বাঘ দিবস। বাঘ দিবসে এটা বাঘ নিয়ে লেখা নয়। এটা একান্ত রাজনৈতিক লেখা। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপি এজেন্সিকে দিয়ে ভয় দেখিয়ে, রাজ্য দখলের চেষ্টা করছে। বাঘ দিবসে সে কথা মনে পড়ে যাওয়া নেহাতই কাকতালীয়? বোধহয় নয়। কারণ, পার্থ চট্টোপাধ্যায় আজ মুখ খুলেছেন। তৃণমূলে পদ হারানো, সরকারে মন্ত্রিত্ব হারানো পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, তিনি ষড়যন্ত্রের শিকার। কে করলেন ষড়যন্ত্র?

পার্থ চট্টোপাধ্যায় এই মুহূর্তে নিঃস্ব। রাজনৈতিকভাবে দেউলিয়া, অর্থনৈতিকভাবে বিপর্যস্ত, মান সম্মান? সেটাও ধূলিসাত্‍। এ সব বুঝতে পেরেই কি এতদিন পর, পার্থ চট্টোপাধ্যায় বিস্ফোরক দাবি করলেন? বললেন ‘ষড়যন্ত্রের শিকার’? কেলেঙ্কারির ফাঁসে আদ্য়পান্ত জড়িয়ে যাওয়ার পর, পার্থ চট্টোপাধ্যায় মুখ খুলতে পারেন এমন ঝুঁকি তো ছিলই। তাহলেও তৃণমূল তাঁকে ঝেড়ে ফেলতে চেয়েছে। কারণ, তৃণমূল বুঝেছে, চাকরি না পাওয়ার যন্ত্রণা নিয়ে যাঁরা ৫০২ দিন ধরে আন্দোলন করছেন, সেই এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে, প্রাথমিকে যাঁদের নিয়োগ আটকে গিয়েছে, সেই ছেলেমেয়েদর সঙ্গে রাজ্য শুদ্ধ মানুষ নিজেদের রিলেট করতে পারছে। তাই এই কেলেঙ্কারির আঁচের দায় পার্থ চট্টোপাধ্যায়ের একার ঘাড়ে চাপানোর কৌশল নিয়েছে কি তৃণমূল?

আসলে, জল মাথার ওপর উঠে গিয়েছে। তাই পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হত। কিন্তু, আর একজন মন্ত্রী? যিনি প্রভাব-প্রতিপত্তি খাটিয়ে, নিজের মেয়ের চাকরির বন্দোবস্ত করেছিলেন তাঁর কী হবে? যত দোষ নন্দ ঘোষের মতো একা পার্থকে কাঠগড়ায় দাঁড় করিয়ে তৃণমূল হাত ধুয়ে ফেলবে? পরেশ অধিকারীর বিরুদ্ধে ব্যবস্থা হবে না?

আজ এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় দেখা করলেন। ৫০২ দিন, অভিষেকের সঙ্গে দেখা করে কী পেলেন আন্দোলনকারীরা? যোগ্য চাকরিপ্রার্থীরা কিন্তু সহানুভূতি নয়। তাঁরা চাকরি চান। আর এতকিছু মধ্যে বুদ্ধিজীবী বলে যাঁরা পরিচিত তাঁদের ভূমিকাটা একবার খেয়াল করেছেন! তৃণমূল পার্থ-র দায় ঘাড় থেকে নামাতেই এক এক করে মুখ খুলছেন? এতদিন জল মাপছিলেন?

এই সব প্রশ্ন তোলার সময়, কথা বলার সময় রাত ৮.৫৭। টিভি নাইন বাংলায় দেখবেন, না বললেই নয়।