Weather Update: তিলোত্তমার আকাশে মেঘের দাপট, শনির রাতে ঝেঁপে বৃষ্টি কলকাতায়

Weather Update: রাতের আকাশে ঘনকালো মেঘের ঘনঘটা, ১-২ ঘণ্টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি কলকাতায় সহ পার্শ্ববর্তী এলাকায়

Weather Update: তিলোত্তমার আকাশে মেঘের দাপট, শনির রাতে ঝেঁপে বৃষ্টি কলকাতায়
ছবি - ঝেঁপে আসছে বৃষ্টি
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 28, 2022 | 10:50 PM

কলকাতা: কেরলে পা রেখেছে বর্ষা (Monsoon)। ধীরে ধীরে থাবা চওড়া হচ্ছে দেশের অন্যান্য রাজ্যগুলিতেও। এদিকে এরইমধ্যেই বৃষ্টির দাপট অব্যাহত বাংলায়। রাত ৯টা নাগাদ পাওয়া আপেডেটে জানা যায় আগামী ২-৩ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস ছিল কলকাতা (Rain in Kolkata) সহ পার্শ্ববর্তী এলাকায়। এদিতে বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই সন্ধ্যার দিকে কালবৈশাখীর দাপট দেখা যাচ্ছে গোটা রাজ্যেই। অন্ধকার হতেই বৃষ্টির দাপট বেড়েছে শহর কলকাতাতেও। শনিবারের রাতেও সেই সম্ভাবনার কথা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। এদিকে  বজ্রবিদ্যুতের হাত থেকে রক্ষা পেতে শহরবাসীকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির সম্ভাবনা ছিল কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতেও। একইসঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও জানানো হয়েছিল। এদিকে এদিন সাড়ে ৯টার পর থেকেই বৃষ্টি শুরু যায় শহর কলকাতায়। ৩০-৪০ মিনিট পর্যন্ত জারি ছিল বৃষ্টির দাপট।    

এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে উত্তর ওড়িশার উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এছাড়া নেপাল থেকে ঝাড়খন্ড পর্যন্ত আরেকটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। এর ফলে আগামীকাল থেকে তাপমাত্রা আরও এক ডিগ্রী বারবে কলকাতাসহ দক্ষিণবঙ্গে। কলকাতায় তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ৩ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বিকেলের দিকে। ঝড়-বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে কলকাতায়। পাশাপাশি কলকাতায় তাপমাত্রা বাড়ার জন্য আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে বলে মত আবহওয়াবিদদের।

এই খবরটিও পড়ুন

শনিবারের পর রবিরাই কলকাতায় বিকেলের দিকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গেও। উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে। বাকি জেলাগুলিতে হালকা ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla