Rohit Sharma: সাত মাসের অপেক্ষা, লক্ষ্মীবারে বিদেশে নেতা রোহিতের ‘অভিষেক’?

সাত মাসের অপেক্ষার অবসান হচ্ছে বৃহস্পতিবার। প্রথমবার বিদেশে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন রোহিত শর্মা। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হচ্ছে ৭ জুলাই থেকে। সুস্থ হয়ে প্রথম ম্যাচ থেকে মেন ইন ব্লু-র দায়িত্বে হিটম্যান। তবে এখানেও রয়েছে একটা কিন্তু...

Rohit Sharma: সাত মাসের অপেক্ষা, লক্ষ্মীবারে বিদেশে নেতা রোহিতের 'অভিষেক'?
জয়ের রেকর্ড ধরে রাখাই চ্যালেঞ্জ রোহিতেরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 5:29 PM

সাউদাম্পটন: ২০২১ সালের ৮ ডিসেম্বর। সাদা বলের ফরম্যাটে অধিনায়ক হিসেবে সেদিন নাম ঘোষিত হয়েছিল রোহিত শর্মার (Rohit Sharma)। তারপর দেখতে দেখতে সাত মাস। এখনও পর্যন্ত বিদেশের মাটিতে ‘নেতা’ রোহিতের দেখা মেলেনি। এজবাস্টন টেস্ট শুরুর আগে করোনার কোপে পড়লেন। বর্তমানে সুস্থ হিটম্যান বৃহস্পতিবার টি-২০ সিরিজের (T20 Series) প্রথম ম্যাচে দলে ফিরতে তৈরি। এজবাস্টনের নেটে অনেকটা সময় কাটিয়েছেন। সেই ভিডিও আপলোড করে অনুরাগীদের আশ্বস্ত করেছে বিসিসিআই। তবে বাকি রয়েছে একটি ধাপ। আজ কার্ডিওভাস্কুলার টেস্টের মধ্য দিয়ে যেতে হবে রোহিত শর্মাকে। সেই পরীক্ষায় অধিনায়ককে ফিট ঘোষণা করলে মাঠে নামায় আর কোনও বাধা থাকবে না। আশা করা হচ্ছে, বিদেশে ভারতীয় দলকে (Team India) নেতৃত্বদানের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটবে বৃহস্পতিবারই।

রোহিত সুস্থ হওয়ার পর টি-২০ ও ওয়ান ডে সিরিজের দল ঘোষণা করা হয়েছে। টি-২০ সিরিজের জন্য দুটি আলাদা দল। প্রথম টি-২০ তে থাকছে আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ী দলের অধিকাংশ ক্রিকেটার। বিশ্রামের পর দ্বিতীয় টি-২০ থেকে দলে ফিরবেন বাকিরা। তবে দুটি দলেই নেতা হিসেবে রোহিত শর্মার নাম রয়েছে। এদিকে করোনা রিপোর্ট নেগেটিভ এলেও করোনা প্রটোকলের কারণে নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে দেখা যায়নি রোহিতকে। নিয়ম অনুযায়ী আইসোলেশনের পর কার্ডিওভাস্কুলার টেস্টের মধ্য দিয়ে যেতে হয়। এতে খেলোয়াড়ের বর্তমান শারীরিক পরিস্থিতি সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাওয়া যায়। এখন রোহিতের ফিট ঘোষণা হওয়া শুধু সময়ের অপেক্ষা।

View this post on Instagram

A post shared by Team India (@indiancricketteam)

এই সাত মাসে পূর্ণ সময়ের অধিনায়ক রোহিতের নেতৃত্বে একটিও ম্যাচে পরাজয়ের মুখ দেখতে হয়নি ভারতকে। মোহালি ও বেঙ্গালুরুতে ২টি টেস্ট ম্যাচ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ এবং শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে খেলা সবকটি টি-২০ ম্যাচ হিটম্যানের নেতৃত্বে পকেটে পুরেছে ভারত। বিদেশের মাটিতে নেতা রোহিতের পরীক্ষা শুরু হবে বৃহস্পতিবার থেকে। সদ্য এজবাস্টন টেস্ট হেরে আসা ভারতীয় দল নতুন উদ্যোমে নেমে পড়বে। ইংল্যান্ডে অধিনায়ক রোহিতের অপরাজিত রেকর্ড ধরে রাখা বড় চ্যালেঞ্জ।