‘রাজবংশী সমাজকে আঘাত’, নাগরিকত্ব ইস্যুতে নিশীথের পাশে অনন্ত মহারাজ

Nisith Pramanik: অনন্ত মহারাজ বলেন, "স্বাধীনতার পর এইরকম একটা দায়িত্ব পেয়েছে এখানকার মানুষ। তাঁর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ওঠায় রাজবংশী সমাজকে আঘাত করা হয়েছে।''

'রাজবংশী সমাজকে আঘাত', নাগরিকত্ব ইস্যুতে নিশীথের পাশে অনন্ত মহারাজ
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 12:26 AM

কোচবিহার: নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) নাগরিকত্ব নিয়ে ওঠা বিভিন্ন প্রশ্নের বিরুদ্ধে এবার মাঠে নামলেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা অনন্ত মহারাজ। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের ভূয়সী প্রশংসা করেন গত কয়েক দিন আগে তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি করা মহারাজ।

রবিবার অনন্ত মহারাজ বলেন, “স্বাধীনতার পর এইরকম একটা দায়িত্ব পেয়েছে এখানকার মানুষ। তাঁর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ওঠায় রাজবংশী সমাজকে আঘাত করা হয়েছে।”

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের নাগরিক কিনা তা জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দেন কংগ্রেস সাংসদ রিপুন বোরা। সংবাদ মাধ্যমের রিপোর্টে প্রকাশিত তথ্যকে সামনে রেখে রিপুন বোরা ওই চিঠিতে দাবি করেন, কোচবিহারের বিজেপি সাংসদের জন্মস্থান হল হরিনাথপুর। যা বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানার অন্তর্গত। শুধু তাই নয়, নিশীথ বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে এসে কম্পিউটার কোর্সে ভর্তি হয়েছিলেন। সেই কোর্স শেষ হলে তিনি প্রথমে তৃণমূলে যোগ দেন।তা র পর আসরে নামে তৃণমূল। প্রশ্ন যখন উঠেছে তার মীমাংসা দরকার বলে মন্তব্য করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

এই প্রেক্ষিতে অনন্ত মহারাজের মন্তব্য, নিশীথ ভেটাগুরির বাসিন্দা এবং তিনি গোসানিমারি বাসিন্দা। ভেটাগুরি ও গোসানিমারি একই বিধানসভা কেন্দ্রের অন্তর্গত যার নাম সিতাই। রাজবংশী সম্প্রদায়কে নষ্ট করার জন্য এক শ্রেণির মানুষ এইভাবে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে দাবি করেন তিনি। অনন্ত মহারাজ আরও জানান, স্বাধীনতার পর এত বড় গুরুত্বপূর্ণ পদে তাঁদের রাজবংশী ছেলে স্থান পেয়েছে। ভারত সরকারকে এজন্য অভিনন্দন জানান তিনি ।

সাম্প্রতিক কালে গ্রেটার নেতা অনন্ত মহারাজ কে নিয়ে একাধিক জল্পনা দেখা দিয়েছিল। তবে এদিনের মন্তব্যের পর সেই জল্পনা আর বাস্তবায়িত হবে না বলে মনে করছে ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত, ভোট ব্যাঙ্কের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অনন্ত মহারাজ। বিধানসভা ভোটের আগে রাজবংশী ভোট নিয়ে তৃণমূল-বিজেপির মধ্যে একটা দড়ি টানাটানি ছিল। সেই প্রেক্ষিতে বিধানসভা ভোটের আগে নিশীথ প্রামাণিকের হাত ধরে বিজেপিতে যোগদান করেন অনন্ত মহারাজ। আরও পড়ুন: কম্পিউটার শিখতে এসে রাজনীতিতে পা! নিশীথ প্রামাণিক কি বাংলাদেশি নাগরিক? প্রশ্ন তৃণমূলের |

COVID third Wave