Bankura Gas Cyclinder Blast: দোকানে তখন ঠাসা ভিড়, আচমকাই ঝলসে গেল ক্রেতাদের বুক-পীঠ! মুদিসদাইয়ের ‘স্টোরে’ ভয়ঙ্কর অভিজ্ঞতা

Bankura Gas Cyclinder Blast: প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় আচমকাই দোকান লাগোয়া ধাঁড়া পরিবারের রান্নাঘরে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার ফেটে যায়।

Bankura Gas Cyclinder Blast: দোকানে তখন ঠাসা ভিড়, আচমকাই ঝলসে গেল ক্রেতাদের বুক-পীঠ! মুদিসদাইয়ের 'স্টোরে' ভয়ঙ্কর অভিজ্ঞতা
বাঁকুড়ায় রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে আহত ৬
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 2:18 PM

বাঁকুড়া: বাড়ির লাগোয়াই মুদি খানার দোকান। স্বামী দোকানের ভিড় সামলাচ্ছেন। ঘরে স্ত্রী রান্নার কাজে ব্যস্ত আর বাচ্চারা শোওয়ার ঘরে। আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। কিছু বুঝে ওঠার আগেই দাউ দাউ করে জ্বলে ওঠে গোটা বাড়ি-দোকান। রান্নার গ্যাসের সিলিন্ডার ফেটে মর্মান্তিক ঘটনা ঘটে বাঁকুড়ার বড়জোড়ায়।অগ্নিদগ্ধ হয়ে গুরুতর জখম ৬ জন। আহতদের মধ্যে দুজন শিশুও রয়েছে। ঘটনা বাঁকুড়ার বড়জোড়া থানার পখন্না গ্রামে। আহতদের উদ্ধার করে প্রথমে বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রত্যেকের আঘাত গুরুতর থাকায় তাঁদের বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার বড়জোড়া ব্লকের পখন্না গ্রামে রাখহরি ধাঁড়া বাড়িতেই একটি মুদির দোকান চালান। সোমবার সকালে দোকানে গ্রামের অনেকেই বিভিন্ন জিনিস কেনাকাটা করতে এসেছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় আচমকাই দোকান লাগোয়া ধাঁড়া পরিবারের রান্নাঘরে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার ফেটে যায়। এরপরই আগুন ছড়িয়ে পড়ে বাড়ির একাংশে। দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা বাড়ি।

বাড়ির বেরনোর দরজাও গ্রাস করে লেলিহান শিখা। বাড়ি থেকে প্রথমে বেরই হতে পারেননি পরিবারের সদস্যরা। ভিতরে আটকে পড়েন তাঁরা। কোনওক্রমে স্থানীয় বাসিন্দারা বাড়ির ভিতর থেকে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু শরীরের অনেকটাই পুড়ে যায় তাঁদের।

পরিবারের দুই সদস্য ছাড়াও দোকানে কেনাকাটা করতে আসা আরও চারজন স্থানীয় বাসিন্দা আহত হন। আহত ৬ জনকে দ্রুত উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।