‘বাঁকুড়া কি নিজের মেয়েকে চায় না?’, সায়ন্তিকা প্রার্থী হতেই ক্ষোভ শম্পার

প্রার্থী না হওয়ায় বিক্ষোভ দেখাচ্ছেন অনেকেই। শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা (TMC Candidate List) প্রকাশ হওয়ার পরই জায়গায়া জায়গায় চলছে বিক্ষোভ।

‘বাঁকুড়া কি নিজের মেয়েকে চায় না?’, সায়ন্তিকা প্রার্থী হতেই ক্ষোভ শম্পার
বাঁকুড়ায় এবার প্রার্থী সায়ন্তিকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2021 | 3:22 PM

বাঁকুড়া: যে বহিরাগত অস্ত্রে শান দিয়ে বিজেপির বিরুদ্ধে আক্রমণ সাজাচ্ছে তৃণমূল, এ বার সেই অস্ত্রই ঘুরে ফিরে আসছে শাসক দলের দিকে। তালিকা প্রকাশ হওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বেছে নেওয়া প্রার্থীদের (TMC Candidate List) সেই একই তকমা দিচ্ছেন স্থানীয় নেতারা। শুক্রবার থেকে এমন অভিযোগ উঠেছে একাধিক জায়গায়। বাঁকুড়াতেও উঠল সেই একই অভিযোগ।

এ বার প্রার্থী তালিকায় রয়েছে একাধিক তারকা চমক। বাঁকুড়ায় এবার প্রার্থী সায়ন্তিকা। আর তা নিয়েই ক্ষোভ প্রকাশ। করলেন বিদায়ী বিধায়ক শম্পা দরিপা। একদিকে যখন তৃনমূলের স্লোগান বাংলা নিজের মেয়েকে চায়। তখন শম্পার প্রশ্ন বাঁকুড়া কি নিজের মেয়েকে চায় না?

বাম কংগ্রেসের জোটের প্রার্থী হিসেবে গত বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন শম্পা দরিপা। পরে তিনি যোগ দেন তৃনমূলে। শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর বিক্ষোভ দেখান অনেকেই। শম্পা দরিপা বলেন, “বহিরাগত প্রার্থীর থেকে বাঁকুড়ার মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে আগেও।” লোকসভা নির্বাচনে সুব্রত মুখোপাধ্যায়ের পরাজয়ের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। তাঁর দাবি, সুব্রত মুখোপাধ্যায় জয়ী হননি কারণ, মানুষ মুনমুন সেনকে জিতিয়ে দেখেছেন যে ভোটের পর আর তাঁর দেখা পাওয়া যায়নি। তাই আর বহিরাগত প্রার্থী চায় না জেলার মানুষ।

আরও পড়ুন: টিকিট না পেয়ে মুকুলের বাড়িতে লাইন দিচ্ছেন একের পর এক তৃণমূল নেতা

২০১৪ সালে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে মুনমুন সেনকে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাসুদেব আচার্যর মতো হেভিওয়েটকে হারিয়ে সংসদে গিয়েছিলেন তিনি। তার পর বিধানসভা নির্বাচনে সেখানে স্থানীয় প্রার্থী দেন তৃণমূলনেত্রী। কিন্তু জোট প্রার্থী শম্পা দরিপার কাছে পরাজিত হন তিনি। ২০১৯-এর লোকসভা নির্বাচনে সুব্রত মুখোপাধ্যায়কে প্রার্থী করেন তৃণমূলনেত্রী। কিন্তু বিজেপি প্রার্থী চিকিৎসক সুভাষ সরকারের কাছে হার হয় তাঁর। এ বার আনকোরা অভিনেত্রী সায়ন্তিকার ওপর ভরসা রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।