পরনে পাতলা ফতুয়া, সাইকেলে ব্যাগ ঝুলিয়ে আপন মনেই চলছিলেন! উদ্ধার কোটি টাকার ‘বিস্কুট’

Basirhat: বছর ৪৬-এর গোপাল সরকার সে সময় একটি ব্যাগ সাইকেলের হ্যান্ডেলে ঝুলিয়ে যাচ্ছিলেন।

পরনে পাতলা ফতুয়া, সাইকেলে ব্যাগ ঝুলিয়ে আপন মনেই চলছিলেন! উদ্ধার কোটি টাকার 'বিস্কুট'
গ্রেফতার পাচারকারি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 12:56 PM

বসিরহাট: নিতান্ত দেহাতি চেহারা। একটা ভাঙাচোরা সাইকেল, তার হ্যান্ডেলে ঝোলানো একটি ব্যাগ! আপন মনেই চলছিলেন। দেখে বোঝবার উপায়ই ছিল না, ব্যাগে কী নিয়ে যাচ্ছেন তিনি! বিএসএফ জওয়ানদের প্রশ্নের মুখে ফাঁস আসল রহস্য। আরও একবার ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের সাফল্য পেল। বসিরহাট (Basirhat) সীমান্তে গ্রেফতার সোনার বিস্কুট পাচারকারি। উদ্ধার ১১ টি সোনার বিস্কুট, সাইকেল। উদ্ধার হওয়ায় সোনার বিস্কুটের ওজন ১ কেজি ৭০০ গ্রাম। ধৃতের নাম গোপাল সরকার।

অনান্য দিনের মতো বসিরহাটের ভারত-বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তের উত্তরপাড়ায় বিএসএফের ১৫৩ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা তল্লাশি চালাচ্ছিলেন। বছর ৪৬-এর গোপাল সরকার সে সময় একটি ব্যাগ সাইকেলের হ্যান্ডেলে ঝুলিয়ে যাচ্ছিলেন। তাঁর পথ আটকান জওয়ান। রুটিনমাফিক প্রশ্ন করেন। কথায় অসঙ্গতি থাকায় সন্দেহ হয়।

তাঁর ব্যাগ থেকে উদ্ধার হয় সোনার বিস্কুট। গোপালের কাছ থেকে ১১টি সোনার বিস্কুট, একটি সাইকেল ও ভারতীয় ১৪০০ টাকা উদ্ধার হয়েছে। জেরায় জানা গিয়েছে, গোপালের বাড়ি পার্শ্ববর্তী পানিতর গ্রামে। তাঁর সঙ্গে আন্তর্জাতিক সোনা পাচারের যোগসূত্র রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে সীমান্তরক্ষী বাহিনী।

১৫৩ নম্বর ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার জহর সিং বলেন, “এগুলি অন্য দেশ থেকে বাংলাদেশ হয়ে এদেশে ঢুকেছে। এর সঙ্গে স্থানীয় দালাল চক্রের যোগসূত্র আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।” উদ্ধার হওয়া সোনার বিস্কুট, সাইকেল ও নগদ টাকা ঘোজাডাঙ্গা শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

উদ্ধার হওয়া সোনার বিস্কুট

পাশাপাশি অভিযুক্ত সোনা পাচারকারীকে বসিরহাট থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। কোথা থেকে এত সোনার বিস্কুট এল, তা তদন্ত শুরু করছে বিএসএফ। আরও পড়ুন: কে কত বেশি ‘বোল্ড’, সেটাই খোঁজা ছিল তাঁর মুন্সিয়ানা! নিউটাউন পর্নকাণ্ডে গ্রেফতার আরও এক