ঐতিহাসিক টেস্ট জয়ে বোর্ডের ৫ কোটি বোনাস

বিসিসিআই প্রসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় টুইট করেন, অস্ট্রেলিয়ায় অসাধারণ সিরিজ জয়টা ভারতীয় ক্রিকেট চিরকাল মনে রাখবে। বোর্ডের সচিব জয় শাহ লিখেছেন, ভারতীয় ক্রিকেটের স্মরণীয় মুহূর্ত আজ। ভারতের এই জয় স্কিল আর কিছু লড়াকু ক্রিকেটারের জন্য।

ঐতিহাসিক টেস্ট জয়ে বোর্ডের ৫ কোটি বোনাস
অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয় টিম ইন্ডিয়ার। ছবি সৌজন্যে : টুইটার (আইসিসি)
Follow Us:
| Updated on: Jan 19, 2021 | 3:48 PM

গাব্বায় ভারত যেন টেস্ট চিরকালীন ছাপ রেখে গেল। ৩২৮ তাড়া করতে নেমে ইতিহাস তৈরি করলেন শুভমন গিল, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থরা। বিদেশ মানেই যে শুধু হেরে যাওয়া নয়, প্রমাণ করল অজিঙ্ক রাহানের ভারত। ৩৬ রানের বিপর্যয়ের পরও ঘুরে দাঁড়ানো যায়। অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটিয়ে জেতা যায় মেলবোর্ন টেস্টে। বিপক্ষের চোখে চোখ রেখে বাঁচানো যায় সিডনি টেস্ট। অস্ট্রেলিয়ার দুরন্ত বোলিংয়ের বিরুদ্ধেও জেতা যায় গাব্বায়। এই ভারত এক নতুন প্রজন্মের কোরাস শোনাচ্ছে।

টেস্ট সিরিজ শুরুর আগেও যাঁরা ভারতের ক্রিকেট মানচিত্রেই ছিলেন না, তাঁরাই ঐতিহাসিক সিরিজ জিতিয়ে দিলেন। মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দরদের টেস্ট জেতানোর পরই বোর্ড ৫ কোটি টাকার বোনাস ঘোষণা করে। বিসিসিআই প্রসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় টুইট করেন, অস্ট্রেলিয়ায় অসাধারণ সিরিজ জয়টা ভারতীয় ক্রিকেট চিরকাল মনে রাখবে। বিসিসিআই হয়তো ৫ কোটি টাকা বোনাস দেওয়ার কথা ঘোষণা করেছে। কিন্তু এই জয় কোনও সংখ্যা দিয়েই বেঁধে রাখা যাবে না। পুরো টিমকে অভিনন্দন।

আরও পড়ুন:গাব্বায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় ভারতের

বোর্ডের সচিব জয় শাহও লিখেছেন, ভারতীয় ক্রিকেটের স্মরণীয় মুহূর্ত আজ। ভারতের এই জয় স্কিল আর কিছু লড়াকু ক্রিকেটারের জন্য। ভারতীয় ক্রিকেট এখন প্রত্যাবর্তন, জয়ের খিদে, দায়বদ্ধতার মতো শব্দগুলো গেঁথে গেল। ভারতীয় টিমের এই সাফল্য পুরো দেশকে অনুপ্রাণিত করছে। সিরাজ, পন্থ, গিলদের কাছে এটা বিশেষ মুহূর্ত।