‘ভাইসাব’-কে শুভেচ্ছা সচিনের

Tv9বাংলা ডিজিটালঃ সবাই জানেন, দাদি হিসেবেই ভারতীয় ক্রিকেটের অন্দরে পরিচিত সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারত অধিনায়ক তাঁর প্রিয় ওপেনিং পার্টনার সচিন তেন্ডুলকরকে ডাকতেন ‘ছোটবাবু ‘ বলে। সেওয়াগের নাম বীরু। যুবরাজের নাম যুবি। কিন্তু ভারতীয় ড্রেসিংরুমের অন্দরে কার ডাকনাম ছিল ভাইসাব? জানেন? এবার  তা প্রকাশ করলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।   ন্যাটওয়েস্ট ট্রফি হোক। বা ২০০৩ […]

'ভাইসাব'-কে শুভেচ্ছা সচিনের
'ভাইসাব'কে জন্মদিনের শুভেচ্ছা সচিনের। ছবি-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2020 | 7:23 PM

Tv9বাংলা ডিজিটালঃ সবাই জানেন, দাদি হিসেবেই ভারতীয় ক্রিকেটের অন্দরে পরিচিত সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারত অধিনায়ক তাঁর প্রিয় ওপেনিং পার্টনার সচিন তেন্ডুলকরকে ডাকতেন ‘ছোটবাবু ‘ বলে। সেওয়াগের নাম বীরু। যুবরাজের নাম যুবি। কিন্তু ভারতীয় ড্রেসিংরুমের অন্দরে কার ডাকনাম ছিল ভাইসাব? জানেন? এবার  তা প্রকাশ করলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

ন্যাটওয়েস্ট ট্রফি হোক। বা ২০০৩ সালে সৌরভের অধিনায়কত্বে বিশ্বকাপ। সচিনের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন প্রায় আধ ডজন বছর। তিনি মহম্মদ কাঈফ। সৌরভের টিম ইন্ডিয়ায় তাঁর ও যুবরাজ সিংহের দায়িত্ব ছিল, ফিল্ডিংয়ের সময় প্রতিপক্ষের কমপক্ষে ৩০ থেকে ৪০ রান বাঁচানো। মহারাজের ভারতের অন্যতম সদস্য কাইফের আজ ৪০তম জন্মদিন।আর প্রাক্তন সতীর্থের চল্লিশতম জন্মদিনে, কাইফকে ‘ভাইসাব’ বলে সম্বোধন করলেন সচিন। কারন এই নামেই কাইফকে ডাকতেন তাঁর সতীর্থরা।

শরীর ছুঁড়ে বাজপাখির মত ক্যাচ ধরা। এটা তো কাইফের ছিল ট্রেডমার্ক। প্রথমবার ফিল্ডিংয়ের সময় কাইফকে শরীর ছুঁড়ে বল বাঁচাতে দেখে আঁতকে উঠেছিলেন সচিন। বলেছিলেন, ” এরকমভাবে ফিল্ডিং করলে তো চোট পেয়ে যাবে!” সেবারই তাঁরে প্রথম ‘ভাইসাব’ বলে সম্বোধন করেছিলেন মাস্টার ব্লাস্টার। সেখান থেকেই কাইফ হয়ে উঠলেন টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমের ‘ভাইসাব’। অনেকে ভালবেসে তাঁকে ডাকতেন ‘কাইফু’ বলেও।

কাইফের ৪০তম জন্মদিনে  তাঁর ফিল্ডিংয়ের কথাই ঘুরে ফিরে এল সচিনের কথায়। ভারতীয় ক্রিকেট তো সত্যিই তো ফিল্ডার কাইফকেই মনে রেখেছে। আর অবশ্যই মনে  রেখেছে, স্বপ্নের ন্যাটওয়েস্ট ট্র্রফির ফাইনালে ব্যাট হাতে সেই দুর্ধর্ষ লড়াইয়ের জন্য।