IPL 2021: নিজেকে আনফিট মানতে নারাজ ধোনি

গতকাল চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক হিসেবে ২০০ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন ধোনি (Dhoni)।

IPL 2021: নিজেকে আনফিট মানতে নারাজ ধোনি
একের পর এক মাইলস্টোন গড়ে চলেছেন ধোনি। ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Updated on: Apr 20, 2021 | 5:11 PM

মুম্বই: বয়স তাঁর কাছে শুধুই একটা সংখ্যা। ফিটনেসে এখনও অনেককে হার মানাতে পারবেন। গত বছর জাতীয় দল থেকে অবসর নিলেও আইপিএলে (IPL) খেলা চালিয়ে যাচ্ছেন। তিনি মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। ৩৯ বছরেও ফিটনেসে কোনও ঘাটতি নেই।

আরও পড়ুন : সূচি মেনেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

বয়স বাড়ার সঙ্গে ফিটনেস ধরে রাখা কঠিন। স্বীকার করলেন মহেন্দ্র সিং ধোনি। দুটোকে একসঙ্গে ধরে রাখা যায় না। তাই ফিট থাকার জন্য ট্রেনিংয়ে অনেক বেশি পরিশ্রমও করতে হয়। যতদিন ফিট থাকবেন ততদিন খেলা চালিয়ে যাবেন, মুম্বই ম্যাচের পর এমনটাই জানিয়েছেন ধোনি। তিনি বলেন, ‘পারফরমেন্স প্রত্যেকের ওঠানামা করে। ২৪ বছর বয়সে আমি যা পারফর্ম করতাম, এখন সে রকম খেলার ব্যাপারে নিশ্চয়তা দিতে পারব না। তবে কেউ যাতে আঙুল তুলে বলতে না পারে আমি আনফিট (unfit), সেটাই একটা ইতিবাচক দিক।’

ধোনি আরও বলেন, ‘দলে অনেক তরুণ ক্রিকেটাররাও রয়েছে। তরুণদের সঙ্গে মানিয়ে নেওয়া সবসময়ই কঠিন। তবে তারা কখনও আমার ফিটনেস নিয়ে প্রশ্ন তোলেনি। এটাই দলের জন্য সবচেয়ে ভালো ব্যাপার।’ আগের ম্যাচেই চেন্নাই সুপার কিংসের জার্সিতে ২০০ ম্যাচ খেলার নজির গড়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। গতকাল চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে ২০০ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন ধোনি।