Dilip Ghosh On Gautam Deb: এবার বিতর্কে গৌতম দেবের কন্যা, যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন দিলীপ, জবাব মেয়রেরও

Dilip Ghosh On Gautam Deb: দিলীপের অভিযোগ, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী থাকাকালীন ২০১২ সালে গৌতম দেবের কন্যা শ্রেয়া দেবকেও কোটায় ডাক্তারি পড়ার সুযোগ পাইয়ে দেওয়া হয়েছিল।

Dilip Ghosh On Gautam Deb: এবার বিতর্কে গৌতম দেবের কন্যা, যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন দিলীপ, জবাব মেয়রেরও
গৌতম দেবের মেয়ের যোগ্যতা নিয়ে প্রশ্ন দিলীপ ঘোষের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 2:42 PM

শিলিগুড়ি: তৃণমূল সাংসদ শান্তনু সেনের কন্যার পর বিতর্কে প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেবের কন্যা শ্রেয়া দেব। তাঁর ডাক্তারি পড়া নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। দিলীপের অভিযোগ, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী থাকাকালীন ২০১২ সালে গৌতম দেবের কন্যা শ্রেয়া দেবকেও কোটায় ডাক্তারি পড়ার সুযোগ পাইয়ে দেওয়া হয়েছিল।

দুঃস্থ ও মেধাবী পড়ুয়াদের জন্য কোটায় তৃণমূল সাংসদ শান্তনু সেনের কন্যার আর জি কর মেডিক্যাল কলেজে ডাক্তারিতে সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তা নিয়ে সুকান্ত-শান্তনু বাগযুদ্ধ চলছেই। জল গড়িয়েছে আদালত পর্যন্ত। এরই মাঝেই নয়া সংযোজন এবার বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের টুইট। বুধবারই দিলীপ ঘোষ টুইট করেন। তিনি লেখেন, “শুধু সাংসদের কন্যাই নয়, ২০১২ সালে তৎকালীন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের কন্যা শ্রেয়া দেবকেও একই ভাবে কোটায় ডাক্তারি পড়ার সুযোগ পাইয়ে দেওয়া হয়।” তা নিয়েই শুরু হয় রাজনৈতিক বিতর্ক।

বিজেপির আরও অভিযোগ, প্রভাব খাটিয়েই এই সুযোগ পেয়েছেন দুজনেই। তার জেরে বঞ্চিত হয়েছেন অন্য মেধাবী ও দুঃস্থ পড়ুয়ারা। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন গৌতম দেন। বর্তমানে শিলিগুড়ির মেয়র গৌতম দেব বলেন, “মন্ত্রীর প্রভাব খাটানোর প্রশ্ন নেই। আমি রাজনীতির ময়দানে লড়াই করি। বিজেপি লড়াই করতে না পেরে আমাদের ছেলেমেয়েদের নিয়ে টানাটানি করছে। মেয়ে খুব ভাল ছাত্রী। একাধিক মেডিক্যাল কলেজে সুযোগ পেয়েছিল। ভিন রাজ্যে একটি মেডিক্যাল কলেজে ভর্তিও হয়েছিল। পরে আর জি করে চলে আসে। ওর যোগ্যতাতেই ও সুযোগ পেয়েছে।” গৌতম দেব আরও বলেন, “ছেলেমেয়েরা রাজনীতি থেকে বহু দূরে। ওঁদের এভাবে টানাটানি করা ঠিক না। আমিও অশোভন মন্তব্য করি না। কিন্তু ২০১২ সালের গল্প এখন এত বছর পর বলছে বিজেপি?”

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার একটি টুইট করেছিলেন। সুকান্ত মজুমদার টুইটে দাবি করেন, NEET পাশ না করেই MBBS-এ সুযোগ পেয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেনের মেয়ে। সাংবাদিক সম্মেলন করে সুকান্ত বলেন, “এরকম যত নিয়োগ রয়েছে, কোটাতে ঢোকা, এবং আদৌ এই কোটা বৈধ কিনা, সে বিষয়েও তদন্ত হওয়া উচিত। ১ লক্ষ ২১ হাজার র‌্যাঙ্ক করে কে আরজি করে ভর্তি হতে পারে? আমরা আরটিআই করেছি, সেখানে আরজি কর কর্তৃপক্ষ স্পষ্ট জানাচ্ছে, শান্তনু সেনের মেয়ে সুবর্ণ বনিক সমাজ কোটাতে ভর্তি হয়েছেন।” সুকান্ত মজুমদার এ হেন অভিযোগ তোলার পরই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করেন শান্তনু সেন।