Gold Price Today: বিয়ের মরশুমে বাড়ল সোনা রুপোর দাম, জানুন আপনার শহরের দর

Gold Price Today: বৃহস্পতিবার দিল্লিতে ৯৯.৯ শতাংশ শুদ্ধ সোনার প্রতি ১০ গ্রামের দাম ৪৭,২৬৮ টাকা। গতকাল এই দাম ছিস ৪৭,১২৮ টাকা। রুপোর দামও আজ ৬০ হাজার টাকার উপরেই রয়েছে। এদিন দিল্লিতে প্রতি কেজি রুপোর দাম ছিল ৬১,০৯৯ টাকা। গতকাল এই দাম ছিল প্রতি কেজি ৬০,৮০৯ টাকা।

Gold Price Today: বিয়ের মরশুমে বাড়ল সোনা রুপোর দাম, জানুন আপনার শহরের দর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 6:29 PM

নয়া দিল্লি: ভারতীয় গয়নার বাজারে আজ সোনা রুপোর দাম বাড়তে দেখা গিয়েছে। আজও সোনার দাম ৪৭ হাজার টাকার উপরেই রয়েছে। আজ দিল্লিতে সোনার দাম ১৪০ টাকা বেড়েছে। অন্যদিকে রুপোর দাম বেড়েছে ২৯০ টাকা।

বৃহস্পতিবার দিল্লিতে ৯৯.৯ শতাংশ শুদ্ধ সোনার প্রতি ১০ গ্রামের দাম ৪৭,২৬৮ টাকা। গতকাল এই দাম ছিস ৪৭,১২৮ টাকা। রুপোর দামও আজ ৬০ হাজার টাকার উপরেই রয়েছে। এদিন দিল্লিতে প্রতি কেজি রুপোর দাম ছিল ৬১,০৯৯ টাকা। গতকাল এই দাম ছিল প্রতি কেজি ৬০,৮০৯ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্যই বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৭৫০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৮,০০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,৫০০ টাকা এবং ৪,৭৫,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫,০২০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪০,১৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,২০০ টাকা এব ৫,০২,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে বেড়েছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.০১ শতাংশ অর্থাৎ ৬.০০ টাকা বেড়ে হয়েছে ৪৮,২০৫.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন ০.০৭ শতাংশ বেড়ে হয়েছে ৬২,২৩০ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই বেডেছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ১.১৭ শতাংশ বেড়ে হয়েছে ২,৩২৭.৩৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৫৭ শতাংশ বেড়ে হয়েছে ৭৫১.১০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ০.৫৭ শতাংশ বেড়ে হয়েছে ৫৮৩.৭০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.১৫ শতাংশ বেড়ে হয়েছে ৬৭.৬০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ১.১৭ শতাংশ বেড়ে হয়েছে ৭৯৬.৮০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে বুধবার সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.০৬ শতাংশ অর্থাৎ ১.১৩ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮০৪.৮২ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.১৪ শতাংশ অর্থাৎ ০.০৩ সেন্ট বেড়ে হয়েছে ২২.৮০ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Price Today: টানা ৫০দিন অপরিবর্তিত পেট্রোলের দাম, জানুন আপনার শহরের পেট্রোলের দাম