Mangaluru Blast: প্রেসার কুকার বোমা বিস্ফোরণে উড়ে যেতে পারত আস্ত বাস, কর্নাটকের ঘটনায় উদ্বিগ্ন গোয়েন্দারা

Mangaluru Blast: সঠিকভাবে বিস্ফোরণ হলে অটো ভস্মীভূত হয়ে যেত, আশপাশের গাড়িতেও আগুন লেগে যেত। হতাহত হতে পারতেন অনেকে।

Mangaluru Blast: প্রেসার কুকার বোমা বিস্ফোরণে উড়ে যেতে পারত আস্ত বাস, কর্নাটকের ঘটনায় উদ্বিগ্ন গোয়েন্দারা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 22, 2022 | 10:36 PM

কর্নাটক: ম্যাঙ্গালুরুতে অটোর মধ্যে যে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল, তার সঙ্গে যে নাশকতার যোগ ছিল, তা আগেই জানিয়েছেন গোয়েন্দারা। আর এই ঘটনার তদন্তে ক্রমশ উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, ওই অটোর যাত্রী অভিযুক্ত মহম্মদ শরিকের কাছে যে বিস্ফোরক ছিল, তা মোটেই সামান্য নয়। ঠিকভাবে বিস্ফোরণের ঘটনা ঘটলে একটা আস্ত বাস উড়ে যেতে পারত বিস্ফোরণে। ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির দেওয়া প্রাথমিক রিপোর্টে যে তথ্য পুলিশের হাতে এসেছে, তা থেকেই এমনটা দাবি করেছে পুলিশ।

জানা গিয়েছে, শরিকের সঙ্গে ছিল একটি ৩ লিটারের কুকার। আর তাতে ভরা ছিল বিস্ফোরক জেল। ছিল ব্যাটারি আর তার। প্রতিবেদনে দাবি করা হয়েছে, অটোতে ওই বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় টাইমার অন করে দিয়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু কোনও বিদ্যুৎ সংযোগ ছিল না বিস্ফোরকের সঙ্গে। কিন্তু কোনওভাবে আগুন ধরে গিয়েছিল। বিস্ফোরক জেলে আগুন লেগে যাওয়াতেই ধোঁয়া বেরতে শুরর করে। পুলিশ মনে করছে, শর্ট সার্কিটের কারণেই এভাবে আগুন লেগে গিয়ে থাকতে পারে। যদি ডিটোনেটর আর জেল দুটোতেই আগুন ধরে যেত, তাহলে অনেক বড় বিপদ হত বলেই মনে করছেন তদন্তকারীরা।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, সঠিকভাবে বিস্ফোরণ হলে অটো ভস্মীভূত হয়ে যেত, আশপাশের গাড়িতেও আগুন লেগে যেত। হতাহত হতে পারতেন অনেকে। তবে সেই বিপদ থেকে কোনও ক্রমে রক্ষা পাওয়া গিয়েছে। আপাতত ওই অভিযুক্ত হাসপাতালে চিকিৎসাধীন।

গত শনিবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে। রবিবারই কর্নাটকের শিবমোগা জেলায় একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহের অটো বিস্ফোরণে প্রধান অভিযুক্তকে প্রশিক্ষণ দিয়েছিল মাজ় ও ইয়াসিন নামক দুই ব্যক্তি। গত সেপ্টেম্বরেই তাদের  গ্রেফতার করা হয়েছিল। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছিল বিপুল পরিমাণ বিস্ফোরক।  গাড়ির ভিতর থেকে ব্যাটারি ভরা একটি প্রেসার কুকার উদ্ধার করা হয়েছিল আগেই।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla