Eye Makeup Tips: এবার চশমার পুরু কাচকে ভেদ করেও আপনার চোখ নজর কাড়বে! কীভাবে জানেন?

Makeup Tips: যাঁদের জীবনের অবিচ্ছেদ্য অংশ চশমা, তাঁদের মেকআপে একটু হলেও সমস্যা তৈরি হয়। বিশেষত চোখের মেকআপ নিয়ে চিন্তায় থাকেন অনেকেই।

Eye Makeup Tips: এবার চশমার পুরু কাচকে ভেদ করেও আপনার চোখ নজর কাড়বে! কীভাবে জানেন?
TV9 Bangla Digital

| Edited By: megha

Aug 07, 2022 | 12:57 PM

অনেকেই মনে করেন যে, চশমা পড়লে সাজ নষ্ট হয়ে যায়। কিন্তু এখন সেই ধারণা অনেকটা বদলে গিয়েছে। বিশেষত, এখন নানা ধরনের ফ্রেম পাওয়া যায় বাজারে। এতেই স্টাইল স্টেটমেন্ট পরিবর্তন করা যায় প্রতিদিন। তবুও যাঁদের জীবনের অবিচ্ছেদ্য অংশ চশমা, তাঁদের মেকআপে একটু হলেও সমস্যা তৈরি হয়। বিশেষত চোখের মেকআপ নিয়ে অত্যন্ত চিন্তায় থাকেন অনেকেই। তাই তাঁদের জন্য রইল মেকআপের সহজ কিছু কৌশল।

চোখের মেকআপের প্রসঙ্গ যখনই আসে প্রথমেই নজর দেওয়া দরকার ভুরুর দিকে। ভুরুর শেপ যদি ঠিক থাকে তাহলে মুখশ্রী বদলে যায়। কিন্তু ভুরুর বিন্যাসে যদি কোনও ত্রুটি থেকে যায় তাহলে নষ্ট হয়ে যেতে পারে আপনার সম্পূর্ণ লুক। তাই সুন্দর করে ভুরু শেপ করুন। ভুরুর যে সব অংশ ফাঁকা মনে হচ্ছে সেগুলো আইব্রো পেনসিলের সাহায্যে ভরাট করে নিন। দেখবেন এতেই বদল এসেছে আপনার মুখে।

মাস্কারাতে পরিবর্তন আনুন। সাধারণ মাস্কারার পরিবর্তন ভলিউম এনহ্যান্সিং মাস্কারা বেছে নিন। এতে চোখের পাতা বেশি ঘন দেখাবে। আপনার চশমা যতই পুরু হোক না কেন, এতে নজরে পড়বে আপনার চোখের পল্লব। সেরকম মনে হলে আপনি দু’কোট মাস্কারাও লাগাতে পারেন। পাশাপাশি শুধু চোখের উপরের পাতায় মাস্কারা লাগাবেন না। একই সঙ্গে চোখের নীচের পাতাতেও মাস্কারা লাগাবেন। তবেই কিন্তু চশমার পুরু কাচকে ভেদ করেও আপনার চোখ নজর কাড়বে।

চোখকে হাইলাইট করার জন্য সাধারণ কাজলের বদলে সাদা লাইনার ব্যবহার করুন। চোখের নীচের ওয়াটারলাইন বরাবর সাদা লাইনার পরে নিন। প্রয়োজনে আপনি সাদা রঙের কাজলও ব্যবহার করতে পারেন। এতে আপনার চোখ আরও সুস্পষ্ট হয়ে উঠবে। এই সাদা লাইনারের উপরও আপনি অন্য রঙের কাজলও পরতে পারেন। আর যদি আরেকটু গ্ল্যামারাস লুক চান, তাহলে চোখের ভিতরের কোণায় শিমার বা গ্লিটারযুক্ত লাইনার লাগাতে পারেন।

চশমা পরলে সবসময় মোটা করে আইলাইনার পরবেন, তবেই আপনার লুক ফুটে উঠবে। অনেকেই চশমার ফ্রেমের সঙ্গে মানানাসই আইলাইনার পরা পছন্দ করেন। কিন্তু এই ক্ষেত্রে আইলাইনার চওড়া করে পরলে সুন্দর দেখায়। তাছাড়া এখন একটু বড় ফ্রেমে চশমাই ট্রেন্ডে রয়েছে।

রোজকারের জীবনে হয়তো আপনি আইশ্যাডো ব্যবহার করেন না। কিন্তু বিশেষ দিনে বা কোনও অনুষ্ঠানে নিশ্চয়ই আইশ্যাডো পরেন। কোন রঙের আইশ্যাডো পরলে চশমা পরেও সুন্দর দেখাবে- এই নিয়ে দ্বন্ধে থাকেন অনেকেই। ব্রাউন শেডের আইশ্যাডো বেছে নিন। যত বেশি ন্যুড শেডের আইশ্যাডো দিয়ে লুক তৈরি করবেন, আপনার চোখ চশমা পরেও নজর কাড়বে। ব্রোঞ্জ শ্যাডো পরতে পারেন। তবে অবশ্যই চোখের ভিতরের কোণায়, আইব্রোর নীচের অংশে হাইলাইটার বা শিমার ব্যবহার করুন। তবেই কিন্তু নজর কাড়বে চোখ।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla