গ্রিন অ্যাপেল: ত্বক এবং চুলের পরিচর্যায় কীভাবে কাজে লাগে এই ফল? জেনে নিন

খুশকির সমস্যা যাঁরা নাজেহাল হয়ে যান, তাঁরা গ্রিন অ্যাপেল সিরাম ব্যবহার করতে পারেন। স্ক্যাল্পের শুষ্ক ভাবে দূর করে এবং খুশকির সমস্যার সমাধান করে এই সবুজ আপেলের রস।

  • TV9 Bangla
  • Published On - 15:10 PM, 4 May 2021
গ্রিন অ্যাপেল: ত্বক এবং চুলের পরিচর্যায় কীভাবে কাজে লাগে এই ফল? জেনে নিন
চুল পড়ার সমস্যাতেও সমধান এই সবুজ আপেল।

প্রবাদে আছে দিনে একটা আপেল খাবেন মানে ডাক্তারের থেকে দূরে থাকবেন আপনি। অর্থাৎ রোগ বাসা বাঁধবে না আপনার শরীরে। একই কথা প্রযোজ্য গ্রিন অ্যাপেল বা সবুজ আপেলের ক্ষেত্রেও। তবে প্রতিদিনের খাবারের পাতে আপেল রাখার পাশাপাশি গ্রিন অ্যাপেল দিয়ে কিন্তু ত্বক এবং চুলের পরিচর্যাও করা সম্ভব। কারণ এই ফলে রয়েছে প্রোটিন, ভিটামিন, মিনারেলস এবং ফাইবার। এই সব উপাদানই ত্বক এবং চুলের পুষ্টিতে কাজে লাগে।

ত্বকের পরিচর্যায় কীভাবে কাজে লাগে গ্রিন অ্যাপেল

১। ত্বকে বলিরেখা রুখতে সাহায্য করে সবুজ আপেল। এই ফলে থাকা ভিটামিন এ, সি এবং ফেনল বয়সের আগে ত্বকের মধ্যে বলিরেখা পড়তে দেয় না। কারণ এইসব উপাদান সঠিক ভাবে ত্বকের পুষ্টি জোগায়। এক্সফোলিয়েশন বা মরা কোষ তুলতে সাহায্য করে। ডার্ক সার্কেল কমায়। অর্থাৎ অ্যান্টিএজিংয়ের কাজ করে গ্রিন অ্যাপেল।

২। ত্বকের গঠন সুদৃঢ় করে। পাশাপাশি রুক্ষ এবং শুষ্ক ভাবে দূর করে ত্বক মোলায়েম করে তোলে। এছাড়া ত্বকের পিগমেন্টেশন এবং বিভিন্ন কালো দাগ-ছোপ দূর করতে সাহায্য করে। মেচেতার সমস্যা দূর করতেও এই গ্রিন অ্যাপেল খুবই উপকারি।

৩। যেহেতু এই ফলে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে, তাই ত্বকের ঔজ্জ্বল্য ফিরে আসে। ত্বকের জৌলুসহীনতা দূর হয় এবং চকচকে ভাব ফিরে আসে।

চুলের পরিচর্যায় কীভাবে কাজে লাগে গ্রিন অ্যাপেল

১। খুশকির সমস্যা যাঁরা নাজেহাল হয়ে যান, তাঁরা গ্রিন অ্যাপেল সিরাম ব্যবহার করতে পারেন। স্ক্যাল্পের শুষ্ক ভাবে দূর করে এবং খুশকির সমস্যার সমাধান করে এই সবুজ আপেলের রস।

২। অনেকের ক্ষেত্রেই দেখা যায় চুল একদম বাড়ে না। তাঁরাও এই সিরাম লাগালে উপকার পাবেন। আপনার হেয়ার গ্রোথ হবে অর্থাৎ চুল বৃদ্ধি পাবে। নতুন চুল গজাবে।

আরও পড়ুন- গরমকালে ট্যানের সমস্যা? ত্বকের পরিচর্যা হোক বেদানা দিয়ে

৩। চুল পড়ার সমস্যা আজকাল প্রায় সকলেরই রয়েছে। এই সমস্যার সমধানও করে গ্রিন অ্যাপেল। এছাড়াও চুলের গোড়া মজবুত করে। ডগা ফেটে যাওয়ার সমস্যা দূর করে। চুল হয় উজ্জ্বল।