Ice For Face: এই পুজোয় ক্যাটরিনা কাইফের মত মখমলি ত্বক পেতে রোজ করুন বরফের ফেশিয়াল

Beauty Benefits Of Ice Cube: ক্যাটরিনা কইফও একাধিকবার বলেছেন ত্বক ভাল রাখতে তিনিও রোজ নিয়মকরে বরফের ফেশিয়াল করেন

Ice For Face: এই পুজোয় ক্যাটরিনা কাইফের মত মখমলি ত্বক পেতে রোজ করুন বরফের ফেশিয়াল
ভরসা রাখুন এই ফেশিয়ালেই
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 9:55 AM

মুখে যদি কোনও কারণে জ্বালা করে বা রোদ থেকে ফিরে এসে মুখে জ্বালা ভাব, লাল দাগ থাকে সেক্ষেত্রে একটুকরো বরফ ঘষে দিলেই কাজ হয়ে যায়। আর মুখে এই বরফ ঘষার রীতি নতুন নয়। বেশ কয়েক বছর ধরেই তা প্রচলিত। আগেকার দিনে ফেসিয়াল, মেকআপ, প্রাইমার- এই সবের এত চল ছিল না। কোথাও যাওয়ার আগে বরফ ঘষেই কাজ চালাতেন মেয়েরা। বিশেষত বিয়েবাড়ি যাওয়ার আগে মেয়েরা এই টোটকা কাজে লাগাতেন। ক্যাটরিনা কইফও একাধিকবার বলেছেন ত্বক ভাল রাখতে তিনিও রোজ নিয়মকরে বরফের ফেশিয়াল করেন। বরফ ত্বকে লাগালে আরাম পাওয়া যায় নিঃসন্দেহে। কিন্তু এই বরফ ত্বকের জন্য কতখানি ভাল? রোজ মুখে লাগালে কী উপকার পাবেন জানুন। বরফ দিয়ে ফেশিয়াল করলে মুখের ত্বক থাকে সুন্দর আর টান টান। আর তাই বেশি বয়সেও নিজের সৌন্দর্য এবং রূপ লাবণ্য ধরে রাখতেই এই আইস কিউব দিয়ে ফেশিয়াল করুন।

আইস কিউব দিয়ে যদি সপ্তাহে তিনদিন ফেশিয়াল করতে পারেন তাহলেই তফাত দেখুন নিজের চোখে।

গোলাপ জলের আইস কিউব-  একটি বরফের ট্রে-এর মধ্যে ভাল জল আর হাফ কাপ গোলাপ জল মিশিয়ে ফ্রিজে রাখুন। এই আইস কিউব সময়মতো মুখে ঘষুন। কোথাও যাওয়ার আগে ১৫ মিনিট ধরে এই কিউব গিয়ে মুখ ঘষলে মুখ পরিষ্কার হয়ে যাবে ঝটপট।

বিটরুট আইস কিউব- বিটের জুস ত্বকের জন্য খুব ভাল। আর তাই বিটের রস বের করে নিয়ে তা আইস ট্রে টে ভরে ফ্রিজে রেখে দিন। এবার সময়মতো বের করে মুখে ঘষে নিন। তবে এই আইস কিউব ব্যবহার করার আগে মুখ ভাল করে ধুয়ে নিতে ভুলবেন না।

লেবুর রস- লেবুর রস আর চিনি মিশিয়ে দিয়ে দিন বরফের ট্রেতে। এছাড়াও এর সঙ্গে সামান্য গোলাপ জল মিশিয়েও ফ্রিজে রাখতে পারেন। আইস কিউব জমলে মুখে লাগান। বা ঠাণ্ডা লেবু-চিনির রসে তুলো ভিজিয়েও মুখে লাগাতে পারেন।

আলুর রসের আইস কিউব- আলু ভাল করে কুরে নিয়ে সেখান থেকে রস বার করে যদি আইস ট্রে এর মধ্যে রেখে দেওয়া যায় তাহলে খুব সুন্দর তৈরি হয়ে যাবে আলুর রসের আইস কিউব।

এছাড়াও বাড়ির ফ্রিজে ভাল জলের আইস কিউব তৈরি করে রাখুন। বাইরে থেকে বাড়িতে ফিরে মুখে ওই কিউব তোয়ালের মধ্যে জড়িয়ে ঘষতে থাকুন। এতে ধুলো, ময়লা, তেল চিটচিটে ভাব দূর হয়ে যাবে। ত্বকের মুখ খুলে যাবে। ফলে অক্সিজেন চলাচল করতে পারবে। মুখ পরিষ্কার, সুন্দর এবং অনেক বেশি ফ্রেশ লাগবে।