Camel Milk Wax: মোলায়েম ত্বক পেতে আর কষ্ট নয়! এবার যন্ত্রণাহীন ওয়াক্স করতে বাড়িতে ট্রাই করুন ক্যামেল মিল্ক

Benefits of Camel Milk: ক্যামেল মিল্ক ওয়াক্স কমলা রঙের একধরনের পিলিং পাউডার। ক্যামেল মিল্ক পাউডার, নারকেলের দুধের পাউডার, অ্যালো ভেরা পাউডার, লেবুর খোসার পাউডার, কফি পাউডার ইত্যাদি দিয়ে তৈরি এই ওয়াক্স আপনার ত্বকের জন্য অত্যন্ত উপকারী প্রমাণিত হতে পারে।

Camel Milk Wax: মোলায়েম ত্বক পেতে আর কষ্ট নয়! এবার যন্ত্রণাহীন ওয়াক্স করতে বাড়িতে ট্রাই করুন ক্যামেল মিল্ক
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Aug 11, 2022 | 6:20 AM

ত্বকে উপর রোম বড় হয়ে উঠলে তা অত্যন্ত খারাপ দেখতে লাগে। এমন অবস্থায় ওয়াক্সিং (Waxing) করাই একমাত্র পথ। এই প্রক্রিয়া অত্যন্ত সহজ এবং সাধ্যের মধ্যেই। তবে বাজারে একাধিক সংস্থার ক্যামেল মিল্ক ওয়াক্স (Camel Milk Wax) পাওয়া যায়। কোনটি আপনার ভালো হবে তা নির্বাচন করাই সবচাইতে কঠিন ব্যাপার। এখন ব্যাপার হল, কিছু মানুষ ত্বকে রোম যেমন প্রাকৃতিক উপায়ে (Natural Way) বড় হয় তেমনভাবেই বৃদ্ধি পেতে দেন। তারপর চলতি পথেই ত্বকের রোম উঠিয়ে দেওয়ার প্রক্রিয়ায় বিশ্বাস করেন। তবে কিছু মানুষ আবার ত্বকে সামান্য রোমের রেখাও নজরে আসা পছন্দ করেন না। এমন ব্যক্তির কাছে ক্যামেল মিল্ক ওয়াক্স খুবই উপযোগী একটি পদ্ধতি হয়ে উঠতে পারে। সবচাইতে বড় কথা ক্যামেল মিল্ক ওয়াক্স সম্পূর্ণরূপে বেদনাহীন পদ্ধতি। কোনও পার্শ্বপ্রতিক্রিয়ায়ও নেই।

শুধুমাত্র ত্বক থেকে অবাঞ্ছিত রোম সরানোই নয়, সঙ্গে রোদ থেকে তৈরি হওয়া কালো ছোপও সরিয়ে ফেলে ক্যামেল মিল্ক ওয়াক্স। এই ওয়াক্সে কোনও সালফেট, অ্যামোনিয়া, কিংবা সিলিকা নেই। ওয়াক্স তৈরি হয় লেবুর খোসার গুঁড়ো, ক্যামেল মিল্ক পাউডার, নারকেলের দুধের পাউডার, অ্যালো ভেরা পাউডার, কফি পাউডার ইত্যাদির সাহায্যে। রোম সরিয়ে ফেলতে কতখানি সময় লাগে?

মাত্র ১০ থেকে ১২ মিনিটের মধ্যে শরীরের সমস্ত রোম সরিয়ে ফেলতে পারে ক্যামেল মিল্ক ওয়াক্স। মুখ থেকেও অবাঞ্ছিত রোম তুলে ফেলতে কার্যকরী এই ক্যামেল মিল্ক ওয়াক্স। শরীরের সব অংশ থেকেও সরাতে পারে সব রোম। বিকিনি ওয়াক্স হিসেবেও ব্যবহার করা যায় ক্যামেল মিল্ক ওয়াক্স। বিশেষ করে যাঁরা ওয়াক্সিং-এর সময়ে যন্ত্রণা ভোগ করতে চান না তাদের জন্য এই প্রক্রিয়া অত্যন্ত ফলদায়ী।

ওয়াক্স কীভাবে ব্যবহার করবেন?

গোলাপ জলে ক্যামেল মিল্ক ওয়াক্স দিন। সাধারণ জলেও দিতে পারেন ক্যামেল মিল্ক ওয়াক্স। এভাবে একটি ঘন মিশ্রণ তৈরি করতে পারেন। এরপর ত্বকে ওই মিশ্রণের প্রলেপ দিন।

১০ মিনিট অপেক্ষা করুন। প্রলেপ সম্পূর্ণ শুকিয়ে গেলে পরিষ্কার কাপড় দিয়ে মুছে ফেলুন। সারা শরীরেই এই মিশ্রণের প্রলেপ দিতে পারেন।

বিশেষ করে যাঁরা পার্লারে যেতে পছন্দ করেন না তাঁদের জন্য এই পদ্ধতি একেবারে দুর্দান্ত। পকেটের পক্ষেও স্বাস্থ্যকর!

ক্যামেল মিল্ক-এর উপকারিতা

এই খবরটিও পড়ুন

উটের দুধে থাকে ভিটামিন সি, বি ভিটামিন, ক্যালশিয়াম, আয়রন,এবং পটাশিয়াম। এছাড়া রয়েছে আলফা হাইড্রক্সি অ্যাসিড যা ত্বক করে তোলে কোমল এবং মসৃণ। এছাড়া ক্যামেল মিল্ক একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার। ফলে ত্বকে জল ধরে রাখতে সাহায্য করে ও ত্বক রাখে টানটান।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla