Beauty Tips: পুজোর দিনে ক্রাশের নজর কাড়তে চান? জেল্লা বাড়াতে রইল অব্যর্থ ঘরোয়া টোটকা

Skin Care Tips: পুজো শুরু আগে হাতে এক ঘণ্টা সময় থাকলেই আর পার্লারে যাওয়ার দরকার পড়বে না। ত্বকের জেল্লা ফিরে পেতে বাড়িতেই বানিয়ে নিন ফেসমাস্ক।

Beauty Tips: পুজোর দিনে ক্রাশের নজর কাড়তে চান? জেল্লা বাড়াতে রইল অব্যর্থ ঘরোয়া টোটকা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 5:14 PM

উৎসব একদম দোরগোড়ায়। পুজো শুরু হতে আর মাত্র কয়েকটা দিন। সারা বছরের কাজকর্মে ব্যস্ততার মাঝে অনেকেই ত্বকের যত্ন নেওয়ার সময় পান না। তবে উৎসবের মরশুমে সকলেই নিজের জন্য সময় বের করে নেন। কারণ বছরের এই সময় সকলেই সুন্দর চেহারা পেতে চায়। কিন্তু শেষ মুহূর্তে সালোঁয় যাওয়ার সুযোগ নেই। এখন পার্লারের সামনেও লম্বা লাইন। পুজো শুরু আগে হাতে এক ঘণ্টা সময় থাকলেই আর পার্লারে যাওয়ার দরকার পড়বে না। ত্বকের জেল্লা ফিরে পেতে বাড়িতেই বানিয়ে নিন ফেসমাস্ক। পুজোয় আপনার জেল্লাদার নিখুঁত ত্বক দেখে চোখ ফেরাতে পারবে না কেউই।

তুলসি পাতার ফেসমাস্ক

পুজোর সময় সবাই উজ্জ্বল ত্বক পেতে চায়। কিন্তু এত কম সময়ে কি তা পাওয়া সম্ভব? হ্যাঁ, যদি আপনি তুলসি পাতা দিয়ে রূপচর্চা করেন তাহলে দু’দিনের মধ্যে উজ্জ্বল ত্বক পেয়ে যাবেন। এক মুঠো তুলসি পাতা পেটে রস বের করে নিন। এতে এক চামচ লেবুর রস ও সামান্য অলিভ অয়েল মিশিয়ে নিন। এই মিশ্রণটি পুজোর আগে অবধি প্রতিদিন মাখুন। এছাড়াও তুলসি পাতা বেটে বেসনের সঙ্গে মিশিয়ে মাখতে পারেন। এতেও ত্বক উজ্জ্বল হবে।

শসা ও লেবুর মিশ্রণ

শরতেও গরম একটুও কমেনি। তাই এই শরতের রোদে ঠাকুর দেখতে বেরোলে ত্বকেরও খেয়াল রাখতে হবে। আর এই ক্ষেত্রে আপনার ত্বকের যত্ন নেবে শসা ও লেবু। এক টেবিল চামচ শসার রসে এক টেবিল চামচ লেবুর রস এবং এক চামচ গোলাপ মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলোর বল ডুবিয়ে সারা মুখে বুলিয়ে নিন। পুজোর আগে প্রতিদিন এটা ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

চিনির স্ক্রাব

ত্বকের উপরিতলে জমে থাকা মৃত কোষের কারণ ত্বক উজ্জ্বলতা হারায়। তাই পুজোর আগে ত্বক এক্সফোলিয়েট করা জরুরি। এর জন্য এক চামচ চিনির সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে দিন। এই মিশ্রণটা দিয়ে মুখে, গলায়, ঘাড়ে ভাল করে ঘষে করে নিন। হালকা হাতে স্ক্রাব করবেন। ৩-৪ মিনিট স্ক্রাব করে মুখ ধুয়ে ফেলুন।

কাঁচা দুধের ফেসপ্যাক

পুজোর দিনগুলোতে ত্বকে উজ্জ্বলতা বাড়াতে কাঁচা দুধই সেরা। ২ চামচ কাঁচা দুধের সঙ্গে ১ চামচ বেসন ও এক চিমটে হলুদ মিশিয়ে ত্বকের উপর লাগান। মিনিট পনেরো-কুড়ি অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই মিশ্রণটি সান-ট্যানের সমস্যা দূর করবে এবং ত্বকে সোনালি আভা এনে দেবে।