আন্ডার আর্মসে কালো দাগ-ছোপ, দূর করুন ঘরোয়া উপায়েই

সাধারণ উপাদান দিয়ে তৈরি করে নিন একটি প্যাক। নিয়ম করে কালোদাগ-ছোপের জায়গায় সেটা লাগালেই মিলবে সুরাহা।

  • TV9 Bangla
  • Published On - 19:36 PM, 23 Feb 2021
আন্ডার আর্মসে কালো দাগ-ছোপ, দূর করুন ঘরোয়া উপায়েই
লেবু, আখের রস এবং বেকিং সোডা মিশ্রিত এই উপাদান, মূলত ডেড সেল তুলে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ায়।

আন্ডার আর্মস কিংবা বগলের তলায় কালো দাগ-ছোপের সমস্যা থাকে অনেক মহিলারই। বিশেষ করে ওয়াক্সিং করার পর এই সমস্যা আরও বেশি হয়। যার ফলে স্লিভলেস বা হাতকাটা জামা পরার ক্ষেত্রে সমস্যা হতে পারে। তবে এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় মিলবে ঘরোয়া পদ্ধতিতেই। সাধারণ উপাদান দিয়ে তৈরি করে নিন একটি প্যাক। নিয়ম করে কালোদাগ-ছোপের জায়গায় সেটা লাগালেই মিলবে সুরাহা।

কী কী উপাদান লাগবে?

বেকিং সোডা (২ চামচ), লেবুর রস (২ চামচ), আখের রস (২ চামচ)—- এই দিয়েই বাড়িতে তৈরি করা যাবে একটি প্যাক। স্নানের আগে নিয়মিত এই প্যাক লাগিয়ে নিন। ১০ মিনিট রেখে ভাল করে ধুয়ে ফেলুন। এক সপ্তাহ লাগালেই উপকার পাবেন। প্যাক বানানোর সময় খেয়াল রাখবেন যেন সমস্ত উপাদান ভাল ভাবে মিশে যায়। কোনও লাম্প তৈরি না হয়।

কীভাবে কাজ করবে এই প্যাক?

লেবু, আখের রস এবং বেকিং সোডা মিশ্রিত এই উপাদান, মূলত ডেড সেল তুলে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ায়। অর্থাৎ ত্বকের মরা কোষ এক্সফোলিয়েট হয়। যার প্রভাবে কালো দাগ-ছোপ দূর হয়। আখের রস না পেলে চিনি ব্যবহার করতে পারেন।

কী কী সতর্কতা নেবেন?

১। ওয়াক্সিং বা শেভিং করার পরই কখনও এই প্যাক লাগাবেন না। তাহলে লেবুর অ্যাসিডের জেরে ত্বক পুড়ে যেতে পারে। কিংবা র‍্যাশ হতে পারে।

২। বেকিং সোডা মিশ্রিত এই প্যাক, প্রথমে অল্প জায়গায় লাগিয়ে পরীক্ষা করে নিন কোনও র‍্যাশ বা চুলকানি কিংবা অন্য কোনও সমস্যা হচ্ছে কিনা। যদি সমস্যা হয় তাহলে বুঝবেন আপনার ত্বক খুবই সেনসিটিভ। অতএব এই প্যাক না লাগানোই ভাল। আর যদি কোনও সমস্যা না হয়, তাহলে অনায়াসেই এই হোমমেড প্যাক লাগিয়ে দূর করতে পারেন আন্ডার আর্মসের কালো দাগ-ছোপ।