Pujo Special Makeup Tips: দুর্গাষষ্ঠী হোক আপনার মনের মতো, কনসিলার দিয়ে শুরু করুন পুজোর সাজ

Minimal Makeup Tips: আউটফিট ও মুখশ্রীর সঙ্গে মিলিয়ে মেকআপ করা জরুরি। যেহেতু আপনি বেশি মেকআপ পছন্দ করেন না তাই পুজো শুরু করুন হালকা মেকআপ দিয়ে।

Pujo Special Makeup Tips: দুর্গাষষ্ঠী হোক আপনার মনের মতো, কনসিলার দিয়ে শুরু করুন পুজোর সাজ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 7:44 AM

অপেক্ষার অবসান। আজ দুর্গাষষ্ঠী। যদিও ইতিমধ্যেই প্যান্ডেল হপিং শুরু হয়ে গিয়েছে। কিন্তু আজ যেহেতু ষষ্ঠী তাই চাই নজর কাড়া লুক। কিন্তু অত্যধিক মেকআপ অনেকেরই অপছন্দ। কিন্তু পুজো সামান্য মেকআপ না করলে আপনি ‘মিসফিট’ হয়ে যেতে পারেন। প্যান্ডেল হপিং হোক বা বন্ধুদের সঙ্গে আড্ডার আসর, সামান্য মেকআপের প্রয়োজন রয়েছে আপনারও। আর পুজো যেহেতু শুরু হয়ে গিয়েছে তাই আর সময় নেই বিশেষ কিছু ভাববার। তাই আজকের দিনে কম মেকআপ করেও কীভাবে প্রিয় মানুষটির নজর কাড়বেন, রইল টিপস…

আউট ফিট ও আপনার মুখশ্রীর সঙ্গে মিলিয়ে মেকআপ করা জরুরি। যেহেতু আপনি বেশি মেকআপ পছন্দ করেন না এবং আজ সবে পুজো শুরু তাই হালকা মেকআপ করুন। সামান্য কনসিলার, ব্লাশ, হাইলাইটার আর লিপস্টিকেই আপনি অপরূপ হয়ে উঠবেন এই দুর্গাষষ্ঠীতে। কীভাবে কী করবেন ভাবছেন? রইল খুঁটিনাটি…

আপনি যেমনই মেকআপ করুন না কেন, আপনাকে প্রাথমিক কিছু বিষয় অবশ্যই মেনে চলতে হবে। যেমন মেকআপ শুরুর আগে ত্বকের যত্ন। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং—এই তিনটে ধাপ সম্পূর্ণ করেই মেকআপে হাত দেবেন। প্রথমে প্রাইমার লাগিয়ে নিন। এতে প্যান্ডেল হপিংয়ের মাঝে আপনার মেকআপ গলে যাবে না।

হালকা মেকআপে ফুল কভারেজ ফাউন্ডেশনের প্রয়োজন নেই। সামান্য কনসিলারই এক্ষেত্রে যথেষ্ট। কনসিলার ব্যবহার করলে মুখের দাগছোপ ঢেকে দিন। এতে একটা ন্যাচারাল লুক পাবেন। এরপর অবশ্যই লুজ পাউডার লাগিয়ে নেবেন। এতে ম্যাট-ফিনিশ লুক আসবে। পাশাপাশি মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

এবার পালা চোখের মেকআপের। আইব্রো পেনসিল ব্যবহার করে ভুরু এঁকে নিন। যে কোনও দু’ধরনের ন্যড শেডের অ্যাইশ্যাডো নিয়ে বুলিয়ে নিন চোখের পাতায়। একটি গাঢ় ও একটি হালকা রঙের অ্যাইশ্যাডো ব্যবহার করবেন। এরপর আইলাইনার টেনে নিন চোখের উপরের পাতায়। ইচ্ছা হলে কাজলও পরে নিতে পারেন। আপনার লুকের সঙ্গে যেটা মানাবে তেমন ভাবেই সাজবেন। শেষে চোখের পাতায় বুলিয়ে নিন মাস্কারা।

ন্যাচারাল লুকের জন্য হালকা করে ব্লাশ ব্যবহার করুন। যেহেতু পুজো তাই মুখে উজ্জ্বলতা আনার জন্য চিকসে লাগিয়ে নিন হাইলাইটার। আর শেষে ঠোঁটে আপনার পছন্দের লিপস্টিক পরে নিন। ব্যস, আপনার ষষ্ঠীর লুক রেডি। মেকআপ দীর্ঘস্থায়ী করার জন্য আপনি মেকআপ ফিক্সার স্প্রে ব্যবহার করতে পারেন।