Upper Lip Waxing: থ্রেডিংয়ের ব্যথা এড়াতে চান? পুজোর আগে বাড়িতে ট্রাই করুন আপার লিপ ওয়্যাক্স

Homemade Wax: নির্বিঘ্নে রোম তোলার জন্য এবং সংক্রমণ এড়ানোর জন্য লিপ থ্রেডিংয়ের বিকল্প রইল আপনার জন্য।

Upper Lip Waxing: থ্রেডিংয়ের ব্যথা এড়াতে চান? পুজোর আগে বাড়িতে ট্রাই করুন আপার লিপ ওয়্যাক্স
TV9 Bangla Digital

| Edited By: megha

Sep 22, 2022 | 2:22 PM

আর ১০ দিনও বাকি নেই পুজো শুরু হতে। পাড়ায়-পাড়ায় যেমন মণ্ডপ তৈরির উত্তেজনা সেরকমই আপনিও নিশ্চয়ই ব্যস্ত রয়েছেন পুজোর প্ল্যান, শপিং নিয়ে। আর রূপচর্চাও চলছে নিশ্চয়ই এরই সঙ্গে। পুজোয় নিখুঁত চেহারা পেতে ইতিমধ্যেই অনেকে লাইন দিয়েছেন পার্লারে। ফেসিয়াল, হেয়ার স্পা সবই করানোর প্ল্যান রয়েছে আপনারও। কিন্তু সময়ের অভাবে পার্লারে যাওয়া হচ্ছে না। কিন্তু ফেসিয়াল, হেয়ার কেয়ার বাদ দিলেও কোনও ভাবেই থ্রেডিংকে বাদ দেওয়া যায় না। বিশেষত ঠোঁটের উপরের অবাঞ্চিত রোম। আইব্রো পেনসিল দিয়ে ভুরু এঁকে নিলেও ঠোঁটের উপরের অবাঞ্চিত লোম তুলতেই হয়। আর পার্লারে যে পরিমাণ ভিড় তাতে আপনিও নিশ্চয়ই সহজ উপায় খুঁজছেন?

সব মহিলাদেরই যে ঠোঁটের উপরে রোমের আধিক্য বেশি থাকে তা কিন্তু নয়। কিন্তু যাঁদের ঠোঁটের উপরে ঘন রোম রয়েছে তাঁদের আপার লিপ থ্রেডিং করাতেই হয়। এই সময় পার্লারে ভিড় রয়েছে। তাছাড়া আপার লিপ থ্রেডিংয়ে বেশি ব্যথা লাগে। পাশাপাশি ত্বকে জ্বালাভাব, র‍্যাশ ইত্যাদির সমস্যা দেখা দেয়। কারণ ঠোঁটের উপরের অংশ নরম ও স্পর্শকাতর। তাই নির্বিঘ্নে রোম তোলার জন্য এবং সংক্রমণ এড়ানোর জন্য অনেকেই লিপ থ্রেডিংয়ের বিকল্প খোঁজেন। সেই খোঁজ রইল আপনার জন্য…

হাত-পায়ের রোম তোলার জন্য ওয়্যাক্সিংয়ের সাহায্য নেন অনেকেই। এই একই পদ্ধতি আপনি ঠোঁটের উপরের অবাঞ্চিত রোম দূর করতে ব্যবহার করতে পারেন। বাজারচলিত ওয়্যাক্সিংয়ের বদলে আপনি বাড়িতে ওয়্যাক্সিং বানিয়ে নিন। এতে সংক্রমণের ঝুঁকি অনেক কমে যাবে।

একটি পাত্রে আধ কাপ জল নিয়ে গরম বসান। এতে তিন কাপ চিনি মিশিয়ে দিন। চিনি গলে গেলে গ্যাস বন্ধ করে দিন। এবার ওই চিনির জলে তিন চামচ যে কোনও এসেনশিয়াল অয়েল, পাঁচ চামচ মধু ও আধ কাপ পাতিলেবুর রস মিশিয়ে দিন। এবার আবার এই মিশ্রণটি গরম বসান। মিশ্রণটি ঘন হয়ে এলে নামিয়ে নিন। এবার একটি কাঠির সাহায্যে এই ওয়্যাক্সিং মিশ্রণটি ঠোঁটের উপর লাগান। তার উপর চেপে ওয়্যাক্সিং স্ট্রিপ লাগান। এবার এক ঝটকায় রোমের বৃদ্ধির বিপরীত দিকে টানুন। দেখবেন ঠোঁটের উপরের সমস্ত রোম দূর হয়ে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

ঠোঁটের উপরের অংশের ত্বক অত্যন্ত সংবেদনশীল হয়। বাজারচলতি ওয়্যাক্সিং ব্যবহার করলে ত্বকে জ্বালাভাব, লালচে ভাব দেখা দিতে পারে। এতে সংক্রমণের ঝুঁকিও বেশি থাকে। যদিও ঠোঁটের এই অংশের ত্বক তৈলাক্ত বা সংবেদনশীল হয় তাই ব্রণ বা ফুসকুড়ি হওয়াটা স্বাভাবিক। এরপর যদি আপনি ওই অংশে ওয়্যাক্সিং বা থ্রেডিং করেন তাহলে সংক্রমণের ঝুঁকি অনেক বেশি বেড়ে যায়। এই পরিস্থিতি বাড়িতে তৈরি এই ওয়্যাক্সিং অনেক বেশি কার্যকর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla