Ice Facial: পার্লারে গিয়ে ফেসিয়াল করান? টাকা বাঁচাতে সাহায্য নিন বরফের, গ্লো করবেন দ্বিগুণ

Skin Care: আইস ফেসিয়ালের সবচেয়ে ভাল দিক হল, এই ফেসিয়াল যে কোনও ধরনের ত্বকের জন্য উপযোগী। এটি ত্বকের উপর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া ফেলে না।

Ice Facial: পার্লারে গিয়ে ফেসিয়াল করান? টাকা বাঁচাতে সাহায্য নিন বরফের, গ্লো করবেন দ্বিগুণ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2022 | 11:46 AM

ত্বককে ভাল রাখার জন্য নিয়মিত তার যত্ন নেওয়া, পার্লারে গিয়ে ফেসিয়াল করানো ইত্যাদি করিয়ে থাকেন। কিন্তু আপনি ন্যূনতম নিয়েও ত্বককে ভাল রাখতে পারেন। পার্লারে গিয়ে ফেসিয়াল করানোর বদলে আপনি যদি বাড়িতেই আইস ফেসিয়াল করিয়ে নেন তাহলেই আপনার কাজ আরও সহজ হয়ে উঠবে। আইস ফেসিয়াল হল এক ধরনের কোল্ড থেরাপি যা ক্রায়োথেরাপি নামেও পরিচিত। এই ফেসিয়াল ত্বককে পুনরুজ্জীবিত করে তোলে। এই ক্রায়ো-ফেসিয়ালের সঙ্গে নাইট্রোজেন থাকে যা ত্বককে হিমায়িত করে এবং এক্সফোলিয়েশনে সাহায্য করে। এতে ত্বকের পুনরুজ্জীবনে সহায়তা হয়।

আইস ফেসিয়ালের সবচেয়ে ভাল দিক হল, এই ফেসিয়াল যে কোনও ধরনের ত্বকের জন্য উপযোগী। আসলে, আইস ফেসিয়াল ত্বকের উপর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া ফেলে না। সান বার্নের সমস্যা দেখা দিলে আপনি এই আইস ফেসিয়ালের সাহায্য নিতে পারেন। যাঁদের ত্বক সংবেদনশীল হয়, তাঁদের ত্বকে অল্পতেই লালচে দাগ দেখা দেয়। কোনও প্রসাধনী পণ্যের কারণে ত্বকে জ্বালাভাবও দেখা দেয়। এই ক্ষেত্রে আইস ফেসিয়াল সবচেয়ে উপকারী। আইস ফেসিয়াল ত্বকের প্রদাহ হ্রাস করতে সাহায্য করে।

ঘুম থেকে উঠে চোখের চারপাশ ফুলে যায় অনেকের। চোখের ফোলাভাব অনেক সময় মুখশ্রী নষ্ট করে দেয়। কিন্তু আপনি যদি আইস ফেসিয়ালের সাহায্য নেন তাহলে অনায়াসে আপনি চোখের ফোলাভাবকে প্রশমিত করতে পারবেন। একই ভাবে, ব্রণর সমস্যাকেও নিয়ন্ত্রণ করতে সাহায্য করে আইস ফেসিয়াল। যদিও ব্রণর হওয়ার পিছনে বেশ কিছু কারণ দায়ী থাকে। কিন্তু অতিরিক্ত সেবাম উৎপন্নের কারণে আপনি যদি ব্রণর সমস্যার সম্মুখীন হন তাহলে আইস ফেসিয়াল আপনার এই সমস্যা দূর করে দেবে।

কোলাজেন এবং ইলাস্টিন ইনডাকশনের ফলে টানটান ত্বক পাওয়া যায়। এগুলি থার্মেজ, আলথেরাপি, ডার্মাল ফিলার এবং থ্রেডের মতো পদ্ধতির মাধ্যমে করা হয়। মূলত ত্বকের বার্ধক্য প্রতিরোধ করার জন্য এটি করা হয়। কিন্তু এই ক্ষেত্রে আপনি যদি আইস ফেসিয়াল করেন তাহলে এই সব প্রক্রিয়া ছাড়াই আপনার ত্বক টানটান থাকবে। একই সঙ্গে বলিরেখার সমস্যা দূর করা সম্ভব।

কীভাবে আইস ফেসিয়াল করবেন-

একটি সুতির কাপড় নিন। তাতে বরফের টুকরো নিয়ে ত্বকের উপর ঘষে নিন। আপনার ত্বক অনুযায়ী বরফও আপনি তৈরি করে নিতে পারেন। শশার পেস্ট বানিয়ে সেটা আইস ট্রে-তে রেখে বরফ বানিয়ে নিন। একই ভাবে আপনার পছন্দের উপাদান দিয়ে বরফ বানিয়ে নিন এবং সেই বরফ দিয়ে ফেসিয়াল করে নিন। তবে প্রতি সপ্তাহে তিন বারের বেশি আইস ফেসিয়াল করবেন না।