Self Care: লং উইকএন্ড বাড়িতেই কাটছে? ‘নেটফ্লিক্স অ্যান্ড চিল’-র সঙ্গে থাকুক সেলফ কেয়ার

Skin Care Tips: লং উইকএন্ডে বন্ধুদের বেড়াতে যাওয়ার ছবি দেখে নিশ্চয় আপনিও খুব বিরক্ত? নিজেকে ভাল রাখতে একটু স্পেশাল স্কিন কেয়ার করতে পারেন এই সুযোগে।

Self Care: লং উইকএন্ড বাড়িতেই কাটছে? 'নেটফ্লিক্স অ্যান্ড চিল'-র সঙ্গে থাকুক সেলফ কেয়ার
TV9 Bangla Digital

| Edited By: megha

Aug 14, 2022 | 1:56 PM

লং উইকএন্ডে বন্ধুদের বেড়াতে যাওয়ার ছবি দেখে নিশ্চয় আপনিও খুব বিরক্ত? এক লম্বা ছুটি বাড়িতেই নেটফ্লিক্স দেখে কাটাতে হচ্ছে? যদিও এই সুযোগে আপনি নিজের একটু যত্ন নিতে পারবেন। বন্ধুদের হ্যাংআউটের পোস্ট যতই আপনার জন্য মন খারাপ ডেকে আনুক না কেন, নিজেকে ভাল রাখতে একটু স্পেশাল স্কিন কেয়ার করতে পারেন। সাধারণত সারা সপ্তাহ সময় পান না নিজের যত্ন নিতে, ত্বকের খেয়াল রাখতে। ব্যস্ততার মাঝে দু’বেলা কোনওমতে মুখ ধুয়েই কাজ চলে যায়। আর অফিস বেরোনোর সময় সঙ্গী হয় শুধু সানস্ক্রিন। এখন যখন উইকএন্ডটা ঘরে বসেই কাটছে তখন ত্বকের যত্ন নিন এই সুযোগে। কীভাবে কী করবেন ভাবছেন? রইল টিপস…

প্রথমে ফোনটা সুইচ অফ করে দিন। সোশ্যাল মিডিয়ায় অন্যদের বেড়াতে যাওয়ার ছবি দেখে নিজেকে ডিপ্রেসড করবেন না। তার চেয়ে চেষ্টা করুন এই উইকএন্ডে সোশ্যাল মিডিয়া থেকে একটু বিরতি নিতে। এই সুযোগে আপনার সোশ্যাল মিডিয়া ডিটক্সও হয়ে যাবে। এর বদলে বৃষ্টিমুখর দিনে কফি হাতে কিছুক্ষণ বসতে পারেন জানালার ধারে। করতে পারেন ‘নেটফ্লিক্স অ্যান্ড চিল’।

যেহেতু আপনি সারা সপ্তাহে সময় পান না তাই এই উইকএন্ড বডি স্পা করাতে পারেন। গরম তেল দিয়ে বডি মালিশ করলে অনেক উপকার পাওয়া যায়। এতে শরীরে রক্ত সঞ্চালন উন্নত হয়। একই ভাবে আপনি হেয়ার স্পাও করতে পারেন। এতে বর্ষায় চুলের ফ্রিজিনেস দূর হয়ে যায়। পাশাপাশি চুল হাইড্রেটেড থাকবে।

এই উইকএন্ড মেকআপ থেকে ছুটি নিন। নিয়মিত মেকআপ করলে তার প্রভাব ত্বকের উপর পড়ে। তাই মেকআপ ছাড়াই উইকএন্ডের মজা নিন। এর বদলে আপনি বাড়িতে ক্লিনআপ ফেসিয়াল করতে পারেন। ক্লিনআপ ফেসিয়াল করার জন্য প্রথমে মুখটা ভাল করে পরিষ্কার করে নিন। আপনি চাইলে তেল বা ক্লিনজিং লোশনের সাহায্যে মুখ পরিষ্কার করে নিতে পারেন।

এরপর কোনও মাইল্ড ক্লিনজার ব্যবহার করে মুখ ধুয়ে নিন। ত্বকের উপরিতলে জমে থাকা মরা কোষ দূর করার জন্য স্ক্রাব করুন। কফি গুঁড়োর সঙ্গে মধু মিশিয়ে বাড়িতেই স্ক্রাবার বানিয়ে নিন। এটা দিয়ে হালকা হাতে স্ক্রাব করুন। এবার তুলোর বলে টোনার নিয়ে মুখে বুলিয়ে নিন। এতে ওপেন পোরসের সমস্যা কমে যাবে।

এবার ফেসপ্যাক লাগান। বিশেষজ্ঞদের মতে, ফেসপ্যাক কমাতে পারে মানসিক চাপ। উইকএন্ডে মানসিক চাপ কমানোর জন্য নিজের পছন্দমতো ফেসপ্যাক মুখে লাগিয়ে নিন। ইচ্ছা হলে রান্নাঘরের উপাদান দিয়েও আপনি বাড়িতে ফেসপ্যাক তৈরি করতে পারেন। ফেসপ্যাক ধুয়ে ফেলার পর অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করবেন।

এই খবরটিও পড়ুন

উইকএন্ডে শুধু যে ত্বকের যত্ন নেবেন তা তো হয় না। একই খেয়াল রাখতে হবে চুলেরও। যদি আপনি হেয়ার স্পা না করতে চান, তাহলে বাড়িতেই চুলের যত্ন নিন। চুলে তেল মালিশ করুন। এতে স্ক্যাল্পে রক্ত সঞ্চালন উন্নত হবে এবং চুলের ফলিকল মজবুত হবে। এরপর আপনি হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। বাড়িতে যদি হেয়ার মাস্ক না থাকে, তাহলে দই ও মেথি দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। এরপর শ্যাম্পু করুন। হাতে সময় থাকলে ডিপ কন্ডিশনিংও করে নিতে পারেন। এতে চুল খুব ভাল থাকবে এবং উইকএন্ডও কেটে যাবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla