জাপানি রূপচর্চার রহস্য কী? আপনি কীভাবে জাপানিদের মতো সুন্দর হয়ে উঠবেন?

জাপানিদের রূপচর্চার বিশেষ এক ধরণ আছে। ত্বক উজ্জ্বল রাখতে আপনিও ব্যবহার করতে পারেন জাপানিদের এই সিক্রেট টিপস্। 

জাপানি রূপচর্চার রহস্য কী? আপনি কীভাবে জাপানিদের মতো সুন্দর হয়ে উঠবেন?
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 7:03 PM

জাপানিদের সুন্দর্য নিয়ে বিশ্বব্যাপী আলোচনা হয়ে থাকে। জাপানিদের কাছে প্রাকৃতিক উপায়ে তৈরি ভেষজ প্রোডাক্ট দিয়ে রূপচর্চা করার রেওয়াজ রয়েছে। এ ছাড়াও জাপানিদের রূপচর্চার বিশেষ এক ধরণ আছে। ত্বক উজ্জ্বল রাখতে আপনিও ব্যবহার করতে পারেন জাপানিদের এই সিক্রেট টিপস্।

 ক্লিনজি অ্যান্ড ক্লিনজি জাপানি ভাষায় ক্লিনজি হল ক্লিনজিং মানে পরিষ্কার করা। জাপানি রূপচর্চায় পর পর দু’বার ক্লিনজিং করা একটা রেওয়াজ। রূপচর্চায় বেশিক্ষণ সময় দেওয়া উচিত বলে মনে করা হয় জাপানে। প্রথম ওয়াসে তেল, চাল বাটা এবং ক্যামেলিয়া মিশিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। এতে শরীরে তেল নির্গত হয়, মেক আপ উঠে যায় এবং সান-ট্যান ওঠে। এরপর যে কোনও ফেস ওয়াস দিয়ে মুখ ধুয়ে নিন, সব গুঁড়ো জিনিসপত্র শরীর থেকে সরে যাবে এবং মসৃণ ত্বক হবে।

রিল্যাক্সিং সাওয়ার বাইরে থেকে ফিরে একটা লম্বা স্নান সেরে ফেলুন। জাপান যেহেতু ঠাণ্ডার জায়গা তাই জাপানিরা গরম জল দিয়ে স্নান করে থাকেন। আপনি অবশ্য গরমের দিনে জলে বরফ দিয়ে স্নান করতে পারেন। স্নান যদি রিল্যাক্সিং হয়, তবে আপনার মন ভাল হতে বাধ্য।

সিট মাস্কের ম্যাজিক একটা ভাল ফেসিয়াল ম্যাসাজে আপনার সব ড্রাই পার্টিক্যাল শরীর থেকে বেরিয়ে যাবে। তাই ভাল ম্যাসাজের প্রয়োজন রয়েছে। তার আগে রাতে শোয়ার আগে মুখ পরিষ্কার করে, ঠিকঠাক শিট মাস্ক ব্যবহার করুন। তারপর ভাল করে ম্যাসাজ করুন মুখে। এতে গালের চামড়া ইলাস্টিকের মতো নরম দেখাবে।

সান প্রটেকশন সান ট্যান কিন্তু ভবিষ্যতের জন্য পাকাপাকিভাবে ত্বকের ক্ষতি করতে পারে। সেক্ষেত্রে রোজকারের শরীরের ট্যান তুলে নেওয়াটা জাপানিদের কাছে ভীষণ জরুরি। আর ভারতের মতো দেশে তো সূর্যের তেজ মারাত্মক। তাই রোদে বেরনোর আগে অবশ্যই সান-স্ক্রিন মাখুন। এবং ফিরে এসে পোড়া চামড়ায় বরফ দিয়ে ঘষে নিন। তারপরে স্ক্র্যাবার ঘষে ট্যান তুলে নিন। এরপর টোনার এবং ময়শ্চারাইজারে স্কিন হবে প্রাণবন্ত