Weekend Beauty Tips: পুজোর আগে রূপচর্চার জন্য বেছে নিন এই উইকেন্ডকে! রইল কিছু জরুরি টিপস

Beauty Tips: সারা সপ্তাহের ফেলে রাখা কাজ কীভাবে কখন করবেন, তার একটি লিস্টি এখানে দেওয়া হল। সপ্তাহান্তে বিউটি টিপসগুলি একবার চোখ বুলিয়ে নিন...

Weekend Beauty Tips: পুজোর আগে রূপচর্চার জন্য বেছে নিন এই উইকেন্ডকে! রইল কিছু জরুরি টিপস
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Sep 23, 2022 | 8:48 PM

অফিস থেকে কাজ সেরে একটু আরাম করে বসার পালা। পরের দিন আর কাজে ব্যস্ততা থাকা চাপ নেই। শুক্রবার সন্ধ্যেথেকেই ঘরের মধ্যে নিজের জন্য সময় কাটাতে যাঁরা ভালবাসেন তাঁরা এবার এই ফাঁকে নিজের রূপচর্চা নিয়ে বসে পড়ুন। সামনেই পুজো। কিন্তু সারা সপ্তাহে নানা ব্যস্ততার মধ্যে এই মূল্যবান দিককেই অবহেলা করা হয় বেশি। অন্যদিকে এই উইকেন্ডে সৌন্দর্য নিয়ে একটু ব্যস্ত হলে আখেরে লাভবান হবেন নিজেই। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি ও চুলের পুষ্টি প্রদান করতে এই সময়টিকে কাজে লাগাতে পারেন। সারা সপ্তাহের ফেলে রাখা কাজ কীভাবে কখন করবেন, তার একটি লিস্টি এখানে দেওয়া হল। সপ্তাহান্তে বিউটি টিপসগুলি একবার চোখ বুলিয়ে নিন…

রিঙ্কেল-মুক্ত ত্বক

মুড বুস্টার ছাড়াও ওয়ার্ক আউট করলে বলিরেখার প্রবণতা অনেকটা কমে যায়। ব্যায়ামের কারণে কোলাজেন উত্‍পাদনে সহায়তা করে। যা ত্বককে মসৃণ ও দৃঢ় রাখতে সাহায্য করে।

ত্বকের যত্ন

একটি ছোট কাপের মধ্যে ২ টেবিলস্পুন মধুর সঙ্গে এক চিমটে হলুদ মেশান। এই প্যাকটি ব্যবহার করলে রক্ত প্রবাহ বৃদ্ধি হয়। টক্সিন দূর হয়, কালো ছোপ হালকা করতে ও ব্যাকটেরিয়ার বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। মুখে ও ঘাড়ে এই মাস্কটি লাগান। সারা সপ্তাহ উজ্জ্বল ত্বকের জন্য মুখের ত্বকে প্রায় ১৫ মিনিটের জন্য রেখে দিন। রবিবার রাতে যদি করেন, তাহলে কাজে দেবে ভাল।

চকচকে ও মজবুত চুল

রবিবার রাতে একটি পুষ্টিকর হেয়ার মাস্ক ব্যবহার করলে মাথার ত্বকে শুষ্কভাব, চুলের আগায় ফাটল, নিস্তেজ ভাব কেটে যাবে। একটি স্বাস্থ্যকর হেয়ার প্যাকের জন্য চাই একটি সতেজ অ্যাভোকাডো। প্রথমে অ্যাভোকাডো স্ম্যাশড করে গোটা চুলে প্রয়োগ করুন। ১০ মিনিটের জন্য রেখে তারপর নিয়মিত শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

ডার্ক সার্কেল বা ফোলাভাল দূর করতে

মুখের ত্বকে কালো ছোপ যেমন স্বাভাবিক, তেমন চোখের নীচে ডার্ক সার্কেল, ফোলাভাব থাকাটাও একটি সাধারণ সমস্যা। ক্যাফেইন বা গ্লাইকোলিক অ্যাসিড-সহ একটি আইক্রিম ব্যবহার করতে পারেন। প্রথমে চোখের নিচে ড্যাব করুন, তারপর অল্প ঘষে নিন। বেশি ঘষবেন না। শনি ও রবিবার এই কাজটি রাতে শোওয়ার আগে করতে পারেন, আবার ঘুম থেকে উঠেও করতে পারেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla