Gucci: হলিউড ছিল হাতের মুঠোয়! গুচ্চির ক্রিয়েটিভ ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ালেন বিখ্যাত এই ডিজাইনার

Fashion News: ২০১৫ সালে ক্রিয়েটিভ ডিরেক্টর পদে নিযুক্ত হয়েছিলেন অ্যালেসান্দ্রো মিশেল। যোগ দেওয়ার পরই এক যুগান্তকারী সৃষ্টি করেন তিনি। নয়া দিশার দিকে যাওয়ার ঘোষণা করেছিলেন এই বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার।

Gucci: হলিউড ছিল হাতের মুঠোয়! গুচ্চির ক্রিয়েটিভ ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ালেন বিখ্যাত এই ডিজাইনার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 24, 2022 | 8:41 PM

ফ্যাশন দুনিয়ার সেরা ফ্য়াশন হাউস, Gucci-এর ক্রিয়েটিভ ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ালেন বিশিষ্ট ডিজাইনার অ্যালেসান্দ্রো মিশেল। বুধবার ওই ফ্যাশন হাউস থেকে ঘোষণা করা হয়েছে, আট বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল তাঁর। আর এই আট বছরের তাঁর ছত্রছায়ায় প্রসিদ্ধ হয়েছে রোম্যান্টিসিজম, জেন্ডার-ফ্লুডিটির বিভিন্ন দিকগুলি। প্রতিটি ক্ষেত্রেই তাঁর অনুপ্রেরণায় নতুন করে ব্যাখ্যা তৈরি হয়েছিল বলে মনে করে ওই ফ্যাশন হাউস। তিনি যে গুচির এত বড় পদ থেকে সরে দাঁড়াবেন, তা আগাম আভাস পাওয়া গিয়েছিল। কানাঘুঁষোয় জানা গিয়েছে, হাউসের অভ্যন্তরে একটি পরিবর্তন আনার পরিকল্পনা চলছিল।সেই মত অ্যালেসান্দ্রোকে একটি অসাধারণ ও প্রতিভাশালী ডিজাইনকে পরিবর্তন করার প্রসঙ্গে তিনি ব্যর্থ হয়েছেন বলে জানা গিয়েছে। তাণর পরিবর্তের অন্য় কারোর মুখ দেখতে চাইছেন গুচির চেয়ারম্যান ফ্রাঁসোয়া-হেনরি পিনল্ট।

তবে সংস্থার তরফে জানানো হয়েছে, গুচির যুগান্তকারী সৃজনশীল কাজে ব্র্যান্ডের নাম আজ যে জায়গায় পৌঁচেছে তাতে তাঁর মৌলিক ভূমিকা রয়েছে। ফ্যাশন হাউসের ওই পদ থেকে সরে দাঁড়ানোর পর মিশেল জানিয়েছেন, আজ আমার জন্য একটি অসাধারণ যাত্রা শেষ হয়েছে। ২০ বছরের বেশি সময় ধরে একটি কোম্পানির মধ্যে যেখানে আমি আমার সমস্ত ভালবাসা ও সৃজনশীল আবেগকে অক্লান্তভাবে উত্‍সর্গ করেছি।

প্রসঙ্গত, ২০১৫ সালে ক্রিয়েটিভ ডিরেক্টর পদে নিযুক্ত হয়েছিলেন অ্যালেসান্দ্রো মিশেল। যোগ দেওয়ার পরই এক যুগান্তকারী সৃষ্টি করেন তিনি। নয়া দিশার দিকে যাওয়ার ঘোষণা করেছিলেন এই বিখ্য়াত ফ্যাশন ডিজাইনার। বিশেষ করে পুরুষদের পোশাকের এক আমূল ডিজাইনের পরিবর্তন আনে। ড্রেসিং কোডগুলিকেই ফের ঢেলে সাজিয়ে তোলেন।

হলিউডের বিশিষ্ট তারকা ও ভিআইপিদের সঙ্গে মিশেলের সম্পর্ক ছিল ঘনিষ্ঠ। মিশেলের সময়ে গুচির যেকোনও শোয়ে বহুবার সামনের সারির অতিথি হিসেবে এসেছিলেন জ্য়ারেড লেটো। সম্প্রতি বিলি আইলিশ, ফ্লোরেন্স ওয়েলচ ও ইতালিয় রক ব্য়ান্ড মানেস্কিনকে সাজিয়েছিলেন। সম্প্রতি হ্যারি স্টাইলের সঙ্গে ডিজাইন করা নয়া কালেকশন প্রকাশ্যে এনেছিলেন। ফ্যাশনিস্তাদের কাছে মিশেলের চাহিদা ছিল আকাশছোঁয়া। ২০০২ সালে গুচ্চিতে যোগ দেন প্রথম। ২০১১ সালের মে মাসে ক্রিয়েটিভ ডিরেক্টর পদে যোগ দেন তিনি এরপর ২০১৪ সালে গুচির মালিকানাধীন রিচার্ড জিনোরি পোর্সেলিন ব্র্যান্ডের ক্রিয়েটিভ ডিরেক্টর মনোনীত হন। রোমের অ্য়াকাডেমিয়া ডি কস্টিউম ই ডি মোডা থেকে পড়াশোনা শেষ করেছিলেন।