ঝুমকো দুলেই বাজিমাত, ব্ল্যাকপলিশ বা সিলভার রেপ্লিকা, ছিমছাম সাজে আনবে ‘গর্জাস লুক’

হাল্কা মেকআপের সঙ্গে একটা ব্ল্যাক পলিশ বা সিলভার রেপ্লিকার ঝুমকো দুল পরলে সাজ হবে ছিমছাম অথচ এলিগ্যান্ট।

ঝুমকো দুলেই বাজিমাত, ব্ল্যাকপলিশ বা সিলভার রেপ্লিকা, ছিমছাম সাজে আনবে 'গর্জাস লুক'
পোশাক অনুযায়ী পছন্দমতো ঝুমকো দুল বেছে নিতে পারলেই সাজ সম্পূর্ণ।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 6:24 PM

যেকোনও পোশাকের সঙ্গেই বেশ জমকালো একটা কানের দুল পরলে সাজ কিন্তু একদম সম্পূর্ণ হয়ে যায়। আর পোশাক যদি হয় সাবেকি অর্থাৎ শাড়ি কিংবা সালোয়ার-কামিজ অথবা কুর্তি-লেগিংস কিংবা লেহেঙ্গা-চোলি তাহলে একটা বড় ঝুমকো দুলই আপনার সাজ নিখুঁত করে তুলতে পারে। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও কিন্তু দিব্যি মানিয়ে যায় ঝুমকো কানের দুল।

তবে ঝুমকো দুলের ধরণে কিন্তু এখন কিছুটা বদল এসেছে। ট্রেন্ড এখন ব্ল্যাক পলিশ আর সিলভার রেপ্লিকা গয়নার। প্রায় সব রকমের পোশাকের সঙ্গেই মানিয়ে যায় এই ধাঁচের গয়না। হাল্কা মেকআপের সঙ্গে একটা ব্ল্যাক পলিশ বা সিলভার রেপ্লিকার ঝুমকো দুল পরলে সাজ হবে ছিমছাম অথচ এলিগ্যান্ট।

কোন ধরণের পোশাকের সঙ্গে ঝুমকো পরবেন- 

যদি আপনি সুতির শাড়ি পরেন যেমন- লিনেন, হ্যান্ডলুম কিংবা একরঙের থান অথবা খাদির শাড়ি, তাহলে বড় সাইজের ব্ল্যাকপলিশ বা সিলভার রেপ্লিকা ঝুমকো পরতে পারেন। আজকাল এই ধরণের ঝুমকোতে মোতির কাজ পাওয়া যায়। কিংবা মিনাকারি কাজেও এই ধরণের ঝুমকো পাওয়া যায়। যাঁরা স্টাড পরতে ভালবাসেন, তাঁরা একটা বড় সাইজের বসানো একটা দুল পরুন। তাহলে গলায় হার না পরলেও চলবে।

বড় ঝুমকো পরলে, যদি আপনার চুল বড় হয়, তাহলে শাড়ির সঙ্গে খোঁপা বাঁধলে দেখতে ভাল লাগবে। যাঁদের খোলা চুল পছন্দ, তাঁরা ছোট একটা ক্লিপ দিয়ে হলেও চুল আলগা করে বেঁধে রাখুন। নাহলে সুন্দর ঝুমকো দুল তো দেখাই যাবে না।

যদি সালোয়ার-কামিজ কিংবা সাধারণ কোনও কুর্তি পরেন, তাহলে একটা জমকালো ব্ল্যাকপলিশ বা সিলভার রেপ্লিকা ঝুমকো দুলই আপনার সাজের জন্য যথেষ্ট। সেই সঙ্গে নিতে পারে একটু গর্জাস লুকের একটা ওড়না। আর কুর্তির সঙ্গে পরতে পারেন ছোট কোনও জ্যাকেট। এক্ষেত্রে জ্যাকেটের উপর সুতোর কাজ কিংবা মিরর ওয়ার্ক থাকলে দেখতে ভাল লাগবে।

চওড়া পাড়ের স্কার্ট আর ক্রপ টপের সঙ্গেও দারুণ মানাবে ঝুমকো দুল। এই পোশাকের সঙ্গে যেকোনও সাইজের ঝুমকোই ভাল মানাবে। চাঁদবালি, কানবালা যেকোনও স্টাইলের ঝুমকো পরতে পারেন।

ঝুমকো দুল পরার কিছু শর্ত-

যাঁদের গলা বা ঘাড়ের অংশ ছোট বলে হীনমন্যতায় ভোগেন, তাঁরা একটু লম্বাটে বড় ঝুমকো দুল পরুন। দেখতে ভাল লাগবে।

চুল বেঁধে রাখলে ভাল, তাহলে ঝুমকোর সৌন্দর্য আলাদা করে বোঝা যাবে।

খুব ভারী ঝুমকো পরবেন না। কারণ সাজের ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যই আসল। আপনি কমফোর্টেবল না হলে কিন্তু গোটা সাজটাই মাটি হয়ে যাবে।

আরও পড়ুন- নতুন ফ্যাশানের হদিশ দেবে আপনার ‘পুরানি জিন্স’, উপায়গুলি জেনে নিন

ঝুমকো দুল পরার আগে কানের লতিতে হাল্কা করে ক্রিম লাগিয়ে রাখুন। তাহলে কোনও রকম ব্যথা হবে না। বাড়ি ফিরে দুল খুলেও অল্প ক্রিম লাগিয়ে নিন। আরাম পাবেন।