গায়ে হলুদের অনুষ্ঠানে কেমন সাজবেন কনেরা?

গায়ে হলুদের অনুষ্ঠানে ফুলের সাজ এখন বিখ্যাত। সোনার গয়নার পরিবর্তে আপনিও সেজে নিতে পারেন সুন্দর ফুলের গয়নায়।

গায়ে হলুদের অনুষ্ঠানে কেমন সাজবেন কনেরা?
যেহেতু গায়ে হলুদের অনুষ্ঠান সকালে হয়, তাই হাল্কা মেকআপ করুন।
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 12:50 PM

বাঙালি বিয়ে মানেই অনেক রীতিনীতির মাঝে প্রচুর অনুষ্ঠান। সব অনুষ্ঠানেই জমিয়ে মজা করার সঙ্গে অবশ্যই নজর দিতে হবে সাজপোশাকের দিকে। বিয়ের সকালেই থাকে গায়ে হলুদের অনুষ্ঠান। আজকাল অনেকেই এই অনুষ্ঠানে থিম রাখেন। যেমন কনে এবং তাঁর বন্ধুবান্ধব আর পরিবারের সকলে হয়তো পরলেন হলুদ রঙের শাড়ি। কেউ বা থিম হিসেবে বেছে নেন লাল রঙ। আসল কথা হল, সবাই মিলে একসঙ্গে ম্যাচিং করে সাজগোজ করা।

শীতের মরশুম প্রায় শেষ। তবে বসন্তেও রয়েছে হাল্কা শীতের আমেজ। এখন আবার রয়েছে অনেক বিয়ের তারিখও। এদিকে চৈত্রের পরেই আসছে বৈশাখ। বছরের শুরুতেই অনেক পরিবারের সদস্যরা ছেলে-মেয়ের বিয়ে দিয়ে ফেলবেন ঠিক করে নিয়েছেন। তাই বিয়ের দিন সকালে কেমন হবে কনের গায়ে হলুদের সাজ সেই নিয়েই আপনাদের কিছু টিপস দিচ্ছি আমরা।

১। গায়ে হলুদের অনুষ্ঠানে উজ্জ্বল রঙের শাড়ি পরুন। হলুদ, লাল, ম্যাজেন্টা, কমলা এ জাতীয় রঙ মানাবে ভাল। যাঁর যে রঙ পছন্দ সেই রঙের শাড়ি পরুন। বাড়ির মহিলারা এবং কনের বান্ধবীরা একই রঙের শাড়ি পরতে পারেন।

২। আজকাল বিভিন্ন ডিজাইনের ফ্যাশনেবল ব্লাউজ ফ্যাশনে ট্রেন্ডিং। যে রঙের শাড়ি পরবেন, তার সঙ্গে কনট্রাস্ট করে ব্লাউজ পরুন। যেমন হলুদ শাড়ি হলে লাল ব্লাউজ। কিংবা লাল শাড়ির সঙ্গে সোনালি ব্লাউজ।

৩। গায়ে হলুদের অনুষ্ঠানে ফুলের সাজ এখন বিখ্যাত। সোনার গয়নার পরিবর্তে আপনিও সেজে নিতে পারেন সুন্দর ফুলের গয়নায়। দেখতেও চমৎকার লাগে এমন সাজগোজ।

৪। যেহেতু গায়ে হলুদের অনুষ্ঠান সকালে হয়, তাই হাল্কা মেকআপ করুন। তবে কাজল, লিপস্টিক আর টিপ মাস্ট। চুল বেঁধে রাখাই ভাল। নয়তো চুলে হলুদ লেগে যাওয়ার সম্ভাবনা থাকে।

৫। গায়ে হলুদের সকালে সাধারণত তাঁতের শাড়িই পরা হতো একসময়। তবে আজকাল লিনেন, হ্যান্ডলুম এইসব শাড়ির চল বেশি। তাই পছন্দসই রঙে বেছে নিন  এ জাতীয় শাড়ি। এক রঙের শাড়ি হলে ব্লাউজের ডিজাইনে একটু অভিনবত্ব আনতে পারেন। শাড়ি এবং ব্লাউজকে একটু অন্য লুক দিতে শাড়ির আঁচলে পমপম আর ব্লাউজে লটকন লাগাতে পারেন।